স্মার্ট বাংলাদেশ গড়া সংক্রান্ত স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে একটি স্মার্ট বাংলাদেশ গড়তে তার সরকারের পদক্ষেপ উপলক্ষ্যে আজ একটি ১০ টাকার স্মারক ডাকটিকিট, একটি ১০ টাকার উদ্বোধনী খাম এবং একটি ৫ টাকার ডাটা কার্ড অবমুক্ত করেছেন।
শেখ হাসিনা আন্তর্জাতিক সিভিল এভিয়েশন সংগঠনে বাংলাদেশের সদস্য হওয়ার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ৫০ টাকা মূল্যের একটি স্মারক ডাকটিকিট স্যুভেনির শিট, একটি ১০ টাকার উদ্বোধনী খাম এবং একটি ৫ টাকার ডাটা কার্ডও অবমুক্ত করেন।
প্রধানমন্ত্রী আজ গণভবনে এক অনুষ্ঠানে এসব স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম, ডাটা কার্ড ও স্যুভেনির অবমুক্ত করেন।
এ উপলক্ষে প্রধানমন্ত্রী বিশেষ সীলমোহর ব্যবহার করেন।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, ডাক ও টেলিযোগাযোগ সচিব আবু হেনা মোরশেদ জামান, ডাক অধিদপ্তরের মহাপরিচালক তরুণ কান্তি সিকদার উপস্থিত ছিলেন।
ঢাকা জিপিওর ফিলাটেলিক ব্যুরো থেকে এসব স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম, ডাটা কার্ড বিক্রি করা হবে এবং পরে অন্যান্য জিপিওতে ও সারাদেশে প্রধান ডাকঘরে পাওয়া যাবে।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জেল হোসেন মিয়া, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মোকাম্মেল হোসেন ও বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান এসময় উপস্থিত ছিলেন।