থাইল্যান্ড এবং ভারতের বক্সারকে হারিয়ে র‍্যাঙ্কিংয়ে বড় লাফ সুর কৃষ্ণের

বাংলাদেশের পেশাদার বক্সিংয়ে সবচেয়ে বড় নাম সুর কৃষ্ণ চাকমা। ২০১৮ সাল থেকে নিজেকে একটু একটু করে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এই তারকা। পারফরম্যান্সে উন্নতির কারণে এবার সুখবর পেলেন এই বক্সার।

বাংলাদেশের সুর কৃষ্ণ পেশাদার বক্সিংয়ে এখন পর্যন্ত আটটি ম্যাচ খেলে সবগুলোতে জিতেছেন। সর্বশেষ দুই ম্যাচে ভারত এবং থাইল্যান্ডের বক্সারকে হারিয়েছেন তিনি। আর এই দুই জয়ে র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন তিনি।

ভারত এবং থাইল্যান্ডের বক্সারকে হারানোর আগে র‍্যাঙ্কিংয়ে ৮০০’র ঘরে ছিলেন সুর কৃষ্ণ। এই দুই ম্যাচ জিতে ২২৫ নম্বরে উঠে এসেছেন তিনি। অর্থাৎ র‍্যাঙ্কিংয়ে তার উন্নতি হয়েছে প্রায় ৬০০ ধাপ। লাইটওয়েট ৬১ কেজি ওজনশ্রেণিতে বিশ্বে ২২৮১ জন বক্সার আছেন। তাদের মধ্যে সুরো কৃষ্ণরই এমন উল্লম্ফন।

র‍্যাঙ্কিংয়ে উন্নতির বিষয়টি জানিয়ে ফেসবুকে নিজেই পোস্ট করেছেন সুর কৃষ্ণ। পোস্টে তিনি লিখেছেন, ‘একটা ভালো খবর শেয়ার করি সবার সাথে। গত দুইটি আন্তর্জাতিক খেলা পর পর জেতার কারণে আমার বিশ্ব র‍্যাঙ্কিং ৮০০ থেকে ২০০ তে চলে আসছে। সবার আশীর্বাদ, দোয়া, ভালোবাসায় আমি যদি সুস্থ থাকি সামনে আরও ভালো কিছু হবে আশা করছি।’

আগামী ২৫ মে ঢাকায় পরের ম্যাচে চীনের প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে লড়বেন সুর কৃষ্ণ। সেই ম্যাচের জন্য ঢাকায় অনুশীলন চালিয়ে যাচ্ছেন এই তারকা।

Views: 4