যশোর-খুলনা-মোংলা রুটে চালু হচ্ছে ৩ জোড়া ট্রেন

আগামী ১ জানুয়ারি থেকে যশোর-খুলনা-মোংলা রুটে ট্রেন চলাচল শুরু হবে। যাত্রী সুবিধার কথা বিবেচনা করে এই রুটে তিন জোড়া ট্রেন চালু হবে। যশোর থেকে মোংলা পর্যন্ত নতুন রেলপথে চালু হচ্ছে দুই জোড়া কমিউটার ট্রেন। একই সঙ্গে যশোর-খুলনা রুটে চলবে আলাদা এক জোড়া ট্রেন।

বুধবার (৬ ডিসেম্বর) রেল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, খুলনা-যশোর-মোংলা রুটে নতুন যাত্রীবাহী ট্রেন সার্ভিস চালু হচ্ছে। এ পথে কমিউটার ট্রেন চালানো হবে। ট্রেনগুলোর নম্বর হবে ১১৩-১১৮। এরমধ্যে খুলনা-যশোর পথে একজোড়া এবং যশোর-মোংলা পথে দুই জোড়া ট্রেন চলাচল করবে।

খুলনা থেকে ট্রেন ছাড়বে সকাল ৬টায়, যশোর পৌঁছাবে সকাল ৭টা ১০ মিনিটে, যশোর থেকে ট্রেন ছাড়বে সকাল ৭টা ৫৫ মিনিটে এবং খুলনা পৌঁছাবে সকাল ১০টা ২৫ মিনিটে। মোংলা থেকে ট্রেন ছাড়বে সকাল ১০টা ৪৫ মিনিটে, ট্রেনটি যশোর স্টেশনে পৌঁছাবে দুপুর ১টা ৫ মিনিটে, সেখান থেকে ১টা ৫৫ মিনিটে ছেড়ে মোংলা পৌঁছাবে বিকেল ৪টা ২৫ মিনিটে।

অন্যদিকে মোংলা থেকে ট্রেন ছাড়বে বিকেল ৪টা ৫০ মিনিটে, যশোর পৌঁছাবে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে, যশোর থেকে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ট্রেন ছেড়ে খুলনা পৌঁছাবে রাত ৯টায়। যশোর থেকে মোংলা পর্যন্ত এ ট্রেনের ভাড়া ধরা হয়েছে, শোভন সাধারণ ১২৫ টাকা, শোভন চেয়ার ১৫০ টাকা ও প্রথম শ্রেণি ২০০ টাকা।