সরকারিভাবে ফিজিতে উচ্চ বেতনে কর্মী নিয়োগ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিষ্ঠান বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড বা বোয়েসেল এর মাধ্যমে সরকারিভাবে কর্মী নিয়োগ দিবে ফিজি। বোয়েসেলে’র ওয়েবসাইটে কর্মী নিয়োগের এই বিজ্ঞপ্তি দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফিজিয়ান প্রতিষ্ঠানে প্রজেক্ট ম্যানেজার, বাস ড্রাইভার, অটো ইলেক্ট্রিশিয়ান ও কনস্ট্রাকশন লেবার’সহ বেশকিছু কারিগরি পদে ৩৫ কর্মী নিয়োগ দেয়া হবে।

সুযোগ সুবিধাঃ
চাকরির চুক্তির মেয়াদ ৩ বছর যা নবায়নযোগ্য। প্রতি সপ্তাহে একজন কর্মীকে ৪০ থেকে ৪৮ ঘণ্টা কাজ করতে হবে। এক্ষেত্রে প্রত্যেকের মাসিক বেতন ৪৫ থেকে ৫৫ হাজার টাকা। এছাড়া কর্মীর প্রাথমিক চিকিৎসার খরচ ও প্রয়োজনীয় আসবাবপত্রসহ থাকা এবং কর্মস্থলে যাতায়াতের পরিবহনের খরচ বহন করবে নিয়োগদাতা কোম্পানি। একইসাথে চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া বহন করবে নিয়োগদাতা কোম্পানি। তবে খাওয়া খরচ নিজেকে বহন করতে হবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

আবেদনে যা যা লাগবেঃ-
আবেদনকারীকে অবশ্যই ইংরেজি ভাষায় পারদর্শী হতে হবে। সেই সাথে আগ্রহী প্রার্থীদের ইংরেজিতে এক কপি জীবনবৃত্তান্ত, অভিজ্ঞতার সনদ, পাসপোর্টের রঙিন কপি এবং অন্যান্য তথ্য জমা দিয়ে ৫ ডিসেম্বরের মধ্যে বোয়েসেলের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

সম্ভাব্য খরচঃ-
চাকরিতে যোগদানের বিমান ভাড়া, বোয়েসেলের সার্ভিস চার্জ, ফিজি ইমিগ্রেশন, ভিসা ভ্যারিফিকেশন ও ওয়ার্কপারমিট প্রসেসিং ফি বহন করতে হবে কর্মীকে। তবে চূড়ান্তভাবে নির্বাচন না হওয়া পর্যন্ত বোয়েসেল-কে কোনো ফি প্রদান করতে হয় না।

এছাড়াও বিস্তারিত জানতে যোগাযোগের ঠিকানা:
প্রবাসী কল্যাণ ভবন (৫ম তলা), ৭১-৭২ ইস্কাটন গার্ডেন, রমনা, ঢাকা- ১০০০।

যোগাযোগ নাম্বারঃ
ফোনঃ +৮৮-০২-৫৮৩১১৮৩৮, ৪৮৩১৯১২৫ ও ৮৪৩১৭৫১৫ (পিএবিএক্স)
ইমেইলঃ info@boesl.gov.bd, md@boesl.gov.bd
ওয়েবঃ www.boesl.gov.bd