ডিপিডিসির এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ড লাভ

বাংলাদেশের প্রথম প্রতিষ্ঠান হিসেবে আন্তর্জাতিক মর্যাদাসম্পন্ন এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ডস-২০২৩ অর্জন করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

সম্প্রতি মালয়েশিয়ার কুয়ালালামপুরে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ডস-২০২৩ প্রদান করা হয়। ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী বিকাশ দেওয়ান পুরস্কারের ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন।

এ উপলক্ষে গত বুধবার রাতে ঢাকায় বিদ্যুৎ ভবনে ডিপিডিসির বোর্ড রুমে এক অনুষ্ঠানে প্রাপ্ত পুরস্কার সম্পর্কে ডিপিডিসির পরিচালনা পর্ষদকে আনুষ্ঠানিকভাবে অবহিত করেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান। অনুষ্ঠানে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ও ডিপিডিসির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান এবং পরিচালকরা উপস্থিত ছিলেন।

ডিপিডিসির জিওগ্রাফিক্যাল ইনফরমেশন সিস্টেম ম্যাপিং প্রকল্পে ‘ইনোভেটিভ পাওয়ার টেকনোলজি অব দ্য ইয়ার’ ক্যাটাগরিতে এবং জনাকীর্ণ এলাকায় সিঙ্গেল পোল ট্রান্সফরমার স্থাপন-সংক্রান্ত উদ্ভাবনের জন্য ‘পাওয়ার ইউটিলিটি অব দ্য ইয়ার’ ক্যাটাগরিতে এই পুরস্কার অর্জন করে।
এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ড একটি বিশেষ মর্যাদাপূর্ণ পুরস্কার, যা বিদ্যুৎ খাতের ব্যতিক্রমী উদ্ভাবন, যুগান্তকারী প্রকল্প ও উদ্যোগকে স্বীকৃতি দেয় এবং টেকসই উদ্ভাবনকে উৎসাহিত করে। পারফরম্যান্সের ভিত্তিতে সেরা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করে তাদের সাফল্যকে উদ্‌যাপন করা হয়।

‘এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ডস-২০২৩’ প্রদানের মাধ্যমে আন্তর্জাতিক সম্প্রদায় ডিপিডিসির নিষ্ঠা ও কর্মদক্ষতার স্বীকৃতি প্রদান করেছে।

কুয়ালালামপুরে পুরস্কার গ্রহণের পর ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান বলেন, এ অর্জন শুধু ডিপিডিসির নয়, এই পুরস্কারের মাধ্যমে বিদ্যুৎ খাতে বাংলাদেশ সরকার যে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে, আন্তর্জাতিক সম্প্রদায় তার স্বীকৃতি প্রদান করল। এ অর্জনকে তিনি পুরো বাংলাদেশের অর্জন বলে অভিহিত করেন।