‘একসময় নুন ভাতের কষ্ট হতো, এখন মানুষের চাহিদা মাংসে চলে এসেছে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘একসময় এদেশের মানুষের নুন ভাতের কষ্ট হতো, এখন মাংস পাচ্ছে না, এই কথা হচ্ছে। মানুষের চাহিদা মাংসে চলে এসেছে। মাংসের দাম বেড়েছে এটা সত্য। তবে, আমরা মানুষের মাংসের চাহিদা বাড়াতে পেরেছি।’

শুক্রবার (২৩ জুন) বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জনগণের ভোটে আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশ আজ উন্নত হয়েছে। বিএনপি-জামায়াতের নেতৃত্বে স্বাধীনতাবিরোধীরা ক্ষমতায় আসলে দেশ ধ্বংস হয়ে যাবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘২০০১ সালে আমরা ক্ষমতায় আসতে পারিনি। গ্যাস বিক্রির চাপ ছিল। আমি বলেছি এই গ্যাস জনগণের। এই গ্যাস বিক্রি করে ক্ষমতায় আসতে চাই না। আমরা চাইনি, কিন্তু মুচলেকা দিয়েছিলেন খালেদা জিয়া। তিনি (খালেদা জিয়া) মুচলেকা দিলেন গ্যাস দেবে।’

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় আরও বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, অ্যাডভোকেট আফজাল হোসেন, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সদস্য বেগম আক্তার জাহান, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান প্রমুখ।