ট্রেনে ঈদের অগ্রিম টিকিট ৭ এপ্রিল থেকে

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে এবার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি হবে আগামী ৭ এপ্রিল থেকে। ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের ‘ভোগান্তি কমাতে’ ঈদ অগ্রিম টিকিট কাউন্টারে বিক্রি করা হবে না, ট্রেনের সব টিকিট এবারে অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে।

গত ২২ মার্চ রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এক সংবাদ সম্মেলনে টিকিট বিক্রির দিন তারিখ ও পদ্ধতি জানিয়েছিলেন। তিনি বলেন, ১০ দিন আগের অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

রেলমন্ত্রীর দেয়া তথ্য অনুযায়ী, ৭ এপ্রিল বিক্রি হবে ১৭ এপ্রিলের টিকিট, এভাবে ৮ এপ্রিল ১৮ এপ্রিলের, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের, ১০ এপ্রিল ২০ এপ্রিলের এবং ১১ এপ্রিল ২১ এপ্রিলের টিকিটে বিক্রি করা হবে। আবার ঈদ ফেরত যাত্রীরা ফিরতি টিকিট পাবেন ১৫-২০ এপ্রিল পর্যন্ত।

তবে এবারের ঈদে শতভাগ টিকেট অনলাইনে বিক্রি করবে রেলওয়ে। যাত্রীদের নিজের এনআইডি কার্ড দিয়ে অনলাইনে রেজিট্রেশন করেই তবে টিকেট কিনতে পারবেন। যদি কোনো যাত্রী একাধিক টিকেট ক্রয় করেন তাহলে টিকেটে তাদের নাম ও এনআইডি উল্লেখ করতে হবে। টিকেটক্রেতা যাত্রার সময় সঅবশ্যই সঙ্গে থাকতে হবে।

টিকেট কেনার জন্য রেলওয়ের টিকেটিং ওয়েব পোর্টাল বা রেল সেবা অ্যাপ গিয়ে যে কোনো মোবাইল থেকে জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট/জন্মনিবন্ধন যাচাইয়ের মাধ্যমে নিবন্ধন করতে হবে। টিকেট কেনার জন্য যাত্রীদের নিবন্ধন করার অনুরোধ জানিয়েছে রেলওয়ে।

 

 

Views: 2