বিএসএমএমইউ স্পেশালাইজড হাসপাতাল; পুরোদমে চিকিৎসা শুরু ২৩ জানুয়ারি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সুপার স্পেশালাইজড হাসপাতালে রোগী ভর্তিসহ পুরোদমে চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হবে আগামী ২৩ জানুয়ারি।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এ সংলাপের আয়োজন করে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমার সময়ে ৩০টি হাসপাতাল ৩১ বেড থেকে ৫০ বেডে উন্নীত হয়েছে। উপজেলা পর্যায়ে ১১টি হাসপাতাল ৫০ থেকে একশ বেডে নিয়ে যাচ্ছি। একশ বেড থেকে আড়াইশ বেডে উন্নীত হয়েছে পাঁচটি হাসপাতাল। গত চার বছরে সাতটি মেডিকেল অ্যাসিসটেন্স ট্রেনিং সেন্টার করা হয়েছে। ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি, সেটাও পাঁচটি করা হয়েছে। পাঁচটি মেডিকেল কলেজ হাসপাতাল করেছি, আরও পাঁচটির কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় সাতশ বেডের সুপার স্পেশালাইজড করেছি। আমি প্রতিমন্ত্রী থাকতে এটার গ্রাউন্ড ব্রেকিং হয়েছিল, আমরা সময়ে এটি সমাপ্ত করে এখন জনগণের সেবায় দিচ্ছি। প্রধানমন্ত্রী কিছুদিন আগে উদ্বোধন করেছেন। ইন্টারনাল চিকিৎসার কাজটি আগামী ২৩ জানুয়ারি থেকে শুরু হয়ে যাবে।

গত ১৪ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নবনির্মিত সুপার স্পেশালাইজড হাসপাতাল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে গত ২৭ ডিসেম্বর হাসপাতালের ১৪ বিভাগে রোগী দেখা শুরু করেন হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক, অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপকরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাস। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মাসউদুল হক।