শেখ হাসিনার নেতৃত্বে পাহাড়ে শান্তির সু-বাতাস বইছে: বীর বাহাদুর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পাহাড়ে শান্তির সু-বাতাস বইছে বলে দাবি করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেল ৩টার দিকে খাগড়াছড়ির রামগড় উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ দাবি করেন।

বীর বাহাদুর বলেন, শেখ হাসিনার হাত ধরে পার্বত্য অঞ্চলে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থা, অবকাঠামো উন্নয়ন, ব্রিজ-কালর্ভাট নির্মাণসহ প্রতিটি ক্ষেত্রে পরিবর্তন এসেছে। তার নির্দেশে প্রত্যন্ত অঞ্চলে সৌরবিদ্যুৎ পৌঁছে যাচ্ছে। ২০৪১ সালে বাংলাদেশে উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, ভাইস-চেয়ারম্যান মো. নুরুল আলম চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কংজরী চৌধুরী।

পরে গুইমারা উপজেলায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত পাইপ লাইনের মাধ্যমে ২ কিলোমিটার সুপেয় পানির প্রকল্প, গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়াম উদ্বোধন এবং অসহায়-গরিব, দুস্থ ও প্রান্তিক চাষিদের মধ্যে কৃষিযন্ত্রপাতি, সেলাই মেশিন ও ছাগল বিতরণ মন্ত্রী বীর বাহাদুর।

Views: 6