বাংলাদেশে শুরু হচ্ছে এশিয়ার বৃহত্তম গলফ টুর্নামেন্ট

আগামী ২৪ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত বাংলাদেশ গলফ ফেডারেশন ও এশিয়ান ট্যুরের সার্বিক তত্ত্বাবধানে এবং ন্যাশনাল ব্যাংক লিমিটেডের সৌজন্যে ষষ্ঠ বারের মত এশিয়ার সর্ববৃহৎ গলফ টুর্নামেন্ট ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন-২০২২’ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ২৩টি দেশের ১২০ জন প্রো-গলফার রেজিস্টেশন সম্পন্ন করেছেন। এশিয়ান ট্যুর এশিয়ার প্রধান এবং সর্ববৃহৎ পেশাদার গলফ এর আয়োজক।

শুক্রবার (১৮ নভেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, কুর্মিটোলা গলফ ক্লাবে ৪ দিনব্যাপী এ আন্তর্জাতিক টুর্নামেন্টের লোগো ও ট্রফি এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে আগামী ২২ নভেম্বর উন্মোচন করবেন বাংলাদেশ গলফ ফেডারেশনের প্রেসিডেন্ট এবং বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন ন্যাশনাল ব্যাংক লিমিটেডে ব্যবস্থাপনা পরিচালক মো. মেহমুদ হোসেন।

এছাড়া অনুষ্ঠানে বাংলাদেশ গলফ ফেডারেশন, এশিয়ান ট্যুরের প্রতিনিধি; ন্যাশনাল ব্যাংক লিমিটেডেএ উচ্চপদস্থ কর্মকর্তা; জাতীয় ও আন্তর্জাতিক গলফার; ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা; মিডিয়া ব্যক্তিত্বসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

টুর্নামেন্ট উপলক্ষে কুর্মিটোলা গলফ ক্লাবে প্রো-এম এবং মিডিয়া সেলিব্রেটি গলফের আয়োজন করা হয়েছে। যেখানে দেশি-বিদেশি গলফার এবং বাংলাদেশের বিভিন্ন সেলিব্রেটি একটি আকর্ষণীয় সৌজন্য গলফে অংশ নেবেন। এ প্রতিযোগিতার উল্লেখযোগ্য অংশ দেশের বিভিন্ন টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

চার দিনের এই আন্তর্জাতিক টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আগামী ২৭ নভেম্বর বিকেলে কুর্মিটোলা গলফ ক্লাবে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন।

আইএসপিআর আরও জানায়, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খেলাধুলার প্রতি অত্যন্ত আগ্রহী ছিলেন। একই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, খেলাধুলা বিশ্বে পরিচিতি পাওয়ার একটি অন্যতম মাধ্যম। এ পরিপ্রেক্ষিতে এই টুর্নামেন্টের মধ্য দিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। এ ধরনের আন্তর্জাতিক মানের টুর্নামেন্টের মধ্য দিয়ে বাংলাদেশের গলফের উন্নয়ন এবং ভবিষ্যৎ প্রজন্ম গলফ খেলায় উদ্বুদ্ধ হবে বলে আশা করা যায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভবিষ্যৎ প্রজন্ম থেকে সিদ্দিকুর রহমান এবং জামাল হোসেন মোল্লার মত আরও অনেক আন্তর্জাতিক মানের গলফার তৈরি হবে যারা বাংলাদেশের সুনাম অক্ষুণ্ন রাখবে।