গ্রামীণ যোগাযোগ উন্নতি: পরামর্শ সেবায় ১২৮ কোটি ব্যয় করবে সরকার

‘রুরাল কানেক্টিভিটি ইমপ্রুভমেন্ট প্রজেক্ট’ এর আওতায় ক্যাপাসিটি ডেভেলপমেন্ট কনসালটেন্টের জন্য চার পরামর্শক প্রতিষ্ঠানকে নিয়োগ দিয়েছে সরকার। এতে মোট ব্যয় ধরা হয়েছে ১২৮ কোটি ৪১ হাজার ৮৭২ টাকা।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩৩তম সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়।

সভা শেষে অনুমোদন পাওয়া প্রস্তাবগুলোর বিস্তারিত সাংবাদিকদের কাছে তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।

তিনি জানান, স্থানীয় সরকার বিভাগের অধীন জনস্বাস্থ্য প্রকৌশন অধিদপ্তর কর্তৃক ‘রুরাল কানেক্টিভিটি ইমপ্রুভমেন্ট প্রজেক্ট’ এর আওতায় ক্যাপাসিটি ডেভেলপমেন্ট কনসালটেন্ট নামক পরামর্শক সেবার জন্য যৌথভাবে বিইটিএস কনসাল্টিং সার্ভিসেস লিমিটেড ও সায়ানটার্চ স্যালুশন লিমিটেডকে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োগের প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে খরচ হবে ৭৯ কোটি ৯৮ লাখ ৩০ হাজার ৫৯৩ টাকা।

এছাড়া একই প্রকল্পের আওতায় অন্য এক প্রস্তাবে ক্যাপাসিটি ডেভেলপমেন্ট কনসালটেন্ট নামক পরামর্শক সেবার জন্য যৌথভাবে এপটিসা সার্ভিসেস ডি ইঞ্জিনিয়ার ও বিইটিএস কনসাল্টিং সার্ভিসেস লিমিটেডকে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে সরকারের খরচ হবে ৪৮ কোটি ২ লাখ ১১ হাজার ২৭৯ টাকা।