টঙ্গী থেকে মাত্র ৫ মিনিটে আজমপুর!

টঙ্গী থেকে মাত্র ৫ মিনিটে আজমপুর!বিআরটি প্রকল্পের টঙ্গী ফ্লাইওভারের ঢাকামুখী দুটি লেন খুলে দেওয়ায় গাজীপুরের টঙ্গী থেকে উত্তরার আজমপুর যেতে সময় লাগছে মাত্র ৫ মিনিট। এতে খুশি চালক ও যাত্রীরা।

দু’দিন আগেও এই সড়কের যানজট অতিক্রম করতে দীর্ঘ সময় অতিবাহিত করতে হতো যাত্রী ও পরিবহন চালকদের। এতে ভোগান্তি পোহাতেন তারা।

রোববার সকালে যান চলাচলের জন্য হাউস বিল্ডিং—টঙ্গী ফায়ার সার্ভিস ফ্লাইওভার অংশের ২ দশমিক ২ কিলোমিটার খুলে দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ফ্লাইওভারের ঢাকামুখী দুটি লেন খুলে দেওয়ায় ঢাকা ময়মনসিংহ মহাসড়কে যাতায়াতকারী যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

এই রুটে যাতায়েতকারী যাত্রীরা জানান, টঙ্গীর স্টেশন রোড থেকে উত্তরা যেতে টঙ্গী বাজার, ব্রিজ, আবদুল্লাহপুরে যানজট ছিল নিত্যাদিনের সঙ্গী। ফ্লাইওভার খুলে দেওয়ায় মাত্র ৫ মিনিটে টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন থেকে উত্তরার আজমপুর যাওয়া যাচ্ছে। যদি ফ্লাইওভারটি পুরোপুরি খুলে দেওয়া হয় এবং বিআরটি প্রকল্পের কাজ শেষ হয় তাহলে ভোগান্তি থেকে মুক্তি পাবে সাধারণ মানুষ।

উল্লেখ্য, বাস র‌্যাপিড ট্রানজিট বা বিআরটি প্রকল্পের ভিত্তি স্থাপন হয় ২০১২ সালে। প্রকল্প শেষ হওয়ার কথা ছিল ২০১৬ সালে। কিন্তু নির্ধারিত সময়ে শেষ করতে না পারায় প্রকল্পের মেয়াদ বাড়ানো হয় ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত। সবর্শেষ সড়ক পরিবহন মন্ত্রণালয় ও বিআরটি কর্তৃপক্ষ জানান ইতোমধ্যে ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে। আগামী বছরের জুন-জুলাইয়ের মধ্যে যানচলাচল শুরু হবে।