মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন ক্রীড়া সংগঠক তরফদার রুহুল আমীন

২৩তম আন্তর্জাতিক মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় ক্রীড়া প্রেমী তরফদার মো. রুহুল আমিন। ক্রীড়া জগতে বিশেষ অবদানের জন্য এ সম্মাননায় ভূষিত করা হয়েছে তাকে। ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ওই একই সম্মাননা পেয়েছেন কলকাতার ঐতিহ্যমন্ডিত ফুটবল ক্লাব ‘ইষ্ট বেঙ্গল ক্লাব’।

মাদার তেরেসার ১১২তম জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় কলকাতার আচার্য জগদীশ চন্দ্র বসু রোডের সেন্ট জেমস স্কুল অডিটোরিয়ামে এই সম্মাননা প্রদান করে মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি। রুহুল আমিনের তার হাতে এই সম্মাননা তুলে দেন পশ্চিমবঙ্গের সাবেক রাজ্যপাল ও কলকাতা হাইকোর্টের সাবেক বিচারপতি জাস্টিস শ্যামল সেন, কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের কাউন্সেলর (কনস্যুলার) মো. বসির উদ্দিন, মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান ড. টি.এইচ আয়ারল্যান্ড। একইসাথে ইষ্টবেঙ্গল ক্লাব কর্তৃপক্ষের হাতেও এই পুরস্কার তুলে দেওয়া হয়।

পরে রুহুল আমিন জানান, ‘এটি একটি বিরল সম্মান। মাদারের নামাঙ্কিত এই পুরস্কার পেয়ে সত্যিই আমি আনন্দিত।’ এছাড়াও নিজ নিজ ক্ষেত্রে কাজের স্বীকৃতি হিসেবে ‘মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড-২০২২” পেয়েছেন প্রশাসক ইন্দ্রজিৎ দাসগুপ্ত, ব্রততী ভট্টাচার্য ও সত্যজিৎ ব্যনার্জি। শিক্ষাবিদ রাচেল ইলিয়াস, হরসিৎ চোকানি, চিকিৎসক ডা. সুমিত পোদ্দার, সিনিয়র মিডিয়া ব্যক্তিত্ব অঞ্জন বসু, শিল্পপতি প্রদীপ কুমার হাজরা। সামাজিক ক্ষেত্রে এই সম্মাননা পেয়েছেন সান্তনু সিংহ ও মুকেশ গুপ্তা।

এর আগে এদিন প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন শ্যামল সেন, বসির উদ্দিন, টি.এইচ আয়ারল্যান্ড প্রমুখ। পরে মাদারের প্রতিকৃতিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান তারা।