সেপ্টেম্বরেই কালনা ও বেকুটিয়ার দুই সেতু উদ্বোধন

চলতি বছরের সেপ্টেম্বরেই বহুল প্রতীক্ষিত কালনা সেতু ও বেকুটিয়ায় অষ্টম চীন-বাংলা মৈত্রীসেতুর উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ প্রসঙ্গে তিনি বলেন, প্রকল্প দুটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১২ জুলাই) সচিবালয়ে নিজ কার্যালয়ে ঈদ পরবর্তী প্রথম কার্যদিবসে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় সভায় এ কথা বলেন।

এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরি, বিআরটিএ’র চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, মেট্রোরেল প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চলমান নির্মাণাধীন প্রকল্পের কাজগুলো দ্রুত এগিয়ে নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়ে ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট এড়াতে চার লেনকে ছয় লেনে উন্নীতকরণের উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, এবারের ঈদে দেশের সব জায়গায় সড়কের অবস্থা ভালো, সড়কের জন্য যানজট হয়নি। তবে যেটুকু হয়েছে ব্যবস্থাপনার ত্রুটির জন্য হয়েছে। ভবিষ্যতে যাতে না হয় সেদিকে কঠোর নজর দিতে হবে।

এ সময় সিলেটসহ অন্যান্য জেলায় বন্যার কারণে যেসব রাস্তার ক্ষতি হয়েছে, সেসব রাস্তা দ্রুত মেরামতের নির্দেশ দেন মন্ত্রী। একই সঙ্গে করোনা নতুন করে বাড়ছে, তাই সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকারও আহ্বান জানান ওবায়দুল কাদের।

এছাড়া, এ বছরের ডিসেম্বর মাসেই মেট্রোরেলের প্রথম ভাগের নির্মাণ কাজ শেষ হতে পারে বলে উল্লেখ করেছেন সেতুমন্ত্রী।