‘মালদ্বীপ স্পোর্টস অ্যাওয়ার্ড’ পেলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

বাংলাদেশের ক্রীড়ার মান উন্নয়নে অনন্য অবদান রাখা এবং পাশাপাশি মালদ্বীপের ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশের অব্যাহত বিশেষ সহযোগিতার স্বীকৃতিস্বরূপ মালদ্বীপ সরকার কর্তৃক স্পেশাল রিকগনিশন অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে ‘মালদ্বীপ স্পোর্টস অ্যাওয়ার্ড ২০২২’ পেয়েছেন বাংলাদেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

বৃহস্পতিবার রাতে মালদ্বীপের রাজধানী মালেতে ‘মালদ্বীপ স্পোর্টস অ্যাওয়ার্ড-২০২২’ বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপির হাতে এ বিশেষ পুরস্কার তুলে দেন মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ।

পুরস্কার গ্রহণকালে প্রতিমন্ত্রী মালদ্বীপ সরকারের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, বন্ধু রাষ্ট্র মালদ্বীপ সরকার কর্তৃক রাষ্ট্রীয় এ পুরস্কার প্রাপ্তি নিঃসন্দেহে বাংলাদেশের জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের। এ অর্জন শুধু আমার একার নয়, এটি বাংলাদেশের সকল মানুষের অর্জন। এ অর্জন প্রধানমন্ত্রীর সীমাহীন ত্যাগ ও দেশপ্রেমের ফসল। আমি মালদ্বীপ সরকারকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই বাংলাদেশকে এভাবে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সম্মানিত করার জন্য।

প্রতিমন্ত্রী আরো বলেন, আজ আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। এই শুভ দিনে পুরস্কার পেয়ে আমি নিজেকে অনেক সম্মানিত মনে করছি। আমি মালদ্বীপের জনগণের কাছে অত্যন্ত কৃতজ্ঞ। আমি মালদ্বীপের রাষ্ট্রপতি এবং মালদ্বীপের যুব ও ক্রীড়ামন্ত্রী আহমেদ মাহলুফসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

তিনি যোগ করেন, এ স্বীকৃতি বাংলাদেশ ও মালদ্বীপের যুব ও ক্রীড়ার উন্নয়নে আরো বেশি কাজ করতে আমাকে অনুপ্রেরণা যোগাবে।

‘স্পেশাল রিকগনিশন অ্যাওয়ার্ড’ ক্যাটাগরিতে আরো পুরস্কার পেয়েছে শ্রীলংকার যুব ও ক্রীড়া মন্ত্রী নমাল রাজাপাকসে এবং সৌদিআরবের ক্রীড়া উপমন্ত্রী আল কাদি বদর আব্দুল রহমান ।

‘লাইফটাইম এচিভমেন্ট অ্যাওয়ার্ড’ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন মালদ্বীপের সাবেক রাষ্ট্রপতি মামুন আব্দুল গাইয়ুম সহ অন্যরা।

‘স্পোর্টস আইকন অ্যাওয়ার্ড’ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন বিশ্বকাপজয়ী ব্রাজিল এর ফুটবল কিংবদন্তি রবার্তো কার্লোস, ভারতের সাবেক অধিনায়ক সুরেশ রায়না, শ্রীলংকার সাবেক অধিনায়ক সনাথ জয়সুরিয়া, ডাচ ফুটবলার এডগার ডেভিডস সহ বিশ্বসেরা ক্রীড়াবিদগণ।

Views: 3