নিয়োগের সুপারিশ পেলেন আরও ১১৬ শিক্ষক

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে আরও ১১৬ জন শিক্ষককে নিয়োগ সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) রাতের এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে। এনটিআরসিএ সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) এ বি এম শওকত ইকবাল শাহীন অফিস আদেশে স্বাক্ষর করেন।

অফিস আদেশে বলা হয়, তৃতীয় গণবিজ্ঞপ্তির আওতায় ৩৮ হাজার ২৮৩ জনকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। এরমধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ১৭ জানুয়ারির নির্দেশনা অনুযায়ী পুলিশ ভেরিফিকেশন চলমান অবস্থায়ই ৩৪ হাজার ৭৩ প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

অবশিষ্ট ৪ হাজার ১৯৮ প্রার্থী ভিআর ফরম না পাঠানোয় তাদেরকে ৭ ফেব্রুয়ারির মধ্যে তা জমা দেয়ার নির্দেশ দেয়া হয়।

নির্দিষ্ট সময়ের মধ্যে ১১৬ জন প্রার্থীর ভিআর ফরম এনটিআরসিএ কার্যালয়ে পাওয়া যায়। তাদের সবাইকেই নিয়োগের সুপারিশ করে সংশ্লিষ্ট প্রার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানকে এসএমএসে জানানো হয়েছে।

এখন প্রার্থীকে এনটিআরসিএ ওয়েবসাইটে গিয়ে নিজেদের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশপত্র ডাউনলোড করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে সুপারিশপত্রে দেয়া তারিখের মধ্যেই যোগ দিতে অনুরোধ করা হয়েছে।

এনটিআরসিএর মাধ্যমে সুপারিশ পাওয়া পদের মধ্যে এমপিও পদ রয়েছে ৩০ হাজার ৯০৪টি, নন-এমপিও পদ রয়েছে ৩ হাজার ১৬৯টি।

প্রভাষক পদে নিয়োগের সুপারিশ পেয়েছেন ৬ হাজার ৫০১ জন, সহকারী শিক্ষক পদে ২৪ হাজার ৪১৮ জন, সহকারী মৌলভী পদে ১ হাজার ৫২৮ জন, ইবতেদায়ী মৌলভী পদে ৩৫৫ জন, ট্রেড ইনস্ট্রাক্টর পদে ৩৮৯ জন, ইনস্ট্রাক্টর পদে ১০০ জন, জুনিয়র ইনস্ট্রাক্টর পদে ৬ জন, প্রদর্শক পদে ১৯৪ জন, ইবতেদায়ী ক্বারী পদে ৯৩ জন এবং ইবতেদায়ী শিক্ষক পদে ৪৮৯ জন।

Views: 3