দেশে টিকা দেওয়া হয়েছে প্রায় ২১ কোটি ডোজ

প্রথম, দ্বিতীয় ও বুস্টার মিলে দেশে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ২০ কোটি ৯৯ লাখ ৩৭ হাজার ৮০৫ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ১২ কোটি ২৬ লাখ ৮৯ হাজার ৮৩১ জন করোনা ভাইরাসের প্রথম ডোজ টিকা নিয়েছেন, আর দুই ডোজ টিকা নিয়েছেন ৮ কোটি ৩৫ লাখ ২৯ হাজার ৩৮৯ জন। এ পর্যন্ত বুস্টার ডোজ নিয়েছেন দেশের ৩৭ লাখ ১৮ হাজার ৫৮৫ জন।

চলমান ক্যাম্পেইনের দ্বিতীয় দিনে ১৯ লাখ ৩৩ হাজার ৭৭৫ জন টিকার প্রথম ডোজ নিয়েছেন, আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭ লাখ ৭৪ হাজার ৪৩৮ জন। একইদিনে বুস্টার ডোজ নিয়েছেন ৮৪ হাজার ৯০৪ জন।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম জানিয়েছেন, গণটিকাদান কর্মসূচি তিন দিন পর্যন্ত বর্ধিত করা হয়েছে। আমরা মানুষের কাছ থেকে অভূতপূর্ব সাড়া পাচ্ছি।

তিনি আরও বলেন, আগের দুই দিনের মতো আজও টিকা পাওয়ার যোগ্য সবাই টিকাকেন্দ্র ও বুথগুলোতে কোভিড-১৯ টিকা নিতে ভিড় করেছেন। করোনার বিরুদ্ধে লড়াইয়ে দেশব্যাপী এই গণটিকাদান কর্মসূচি সফল করতে আমরা নজর রাখছি।

তিনি আরও বলেন, শুরুতে ফেব্রুয়ারির ২৬ তারিখের মধ্যে টিকার প্রথম ডোজ সম্পন্ন করার একটি লক্ষ্য সরকার নিয়েছিল, কিন্তু পরে তা আরও দুদিনের জন্য বাড়ানো হয়।

আলম আরও বলেন, আমাদের হাতে পর্যাপ্ত টিকা রয়েছে। তাই করোনা থেকে বাঁচতে টিকা নেওয়ার উপযুক্ত প্রত্যেককে তিনি দ্রুত টিকা নিয়ে নেওয়ার আহ্বান জানান।

Views: 1