নীড় উন্নয়ন পরীক্ষার যাত্রায় দিয়াবাড়ী থেকে আগারগাঁওয়ে মেট্রোরেল

পরীক্ষার যাত্রায় দিয়াবাড়ী থেকে আগারগাঁওয়ে মেট্রোরেল

ট্রেনটি দিয়াবাড়ী থেকে সকাল সোয়া ১০টার দিকে আগারগাঁওয়ের উদ্দেশে রওনা হয়। আটটি স্টেশনে থেমে নবম স্টেশন আগারগাঁওয়ে বেলা ১১টায় আসে এটি। পরীক্ষামূলক যাত্রার অংশ হিসেবে রাজধানীর উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও স্টেশনে এসেছে মেট্রোরেল।

মেট্রোরেলের ডেপুটি প্রজেক্ট ম্যানেজার মাহফুজুর রহমান বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, রোববার বেলা ঠিক ১১টায় ট্রেনটি আগারগাঁওয়ে এসে থামে। এর আগে ট্রেনটি দিয়াবাড়ী থেকে সকাল সোয়া ১০টার দিকে আগারগাঁওয়ের উদ্দেশে রওনা হয়। আটটি স্টেশনে থেমে নবম স্টেশন আগারগাঁওয়ে আসে এটি।

দেশের প্রথম মেট্রোরেল প্রকল্পের (মেট্রোরেল লাইন-৬ বা এমআরটি-৬) আওতায় উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০ দশমিক ১০ কিলোমিটার দীর্ঘ মেট্রোরেল রুটের নির্মাণকাজ চলছে। শুরুতে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত এই ট্রেন চলাচলের কথা রয়েছে।

এমআরটি-৬ প্রকল্পের ব্যবস্থাপক এ বি এম আরিফুর রহমান বলেছিলেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সরকারের লক্ষ্য ছিল প্রথম ৯টি স্টেশন পর্যন্ত মেট্রোরেল নিয়ে আসা। পরীক্ষামূলকভাবে প্রথম সেট ট্রেন রোববার আগারগাঁও আসবে। ঠিক বেলা ১১টায় ট্রেনটি আগারগাঁও স্টেশনে আসার কথা রয়েছে।’

এর আগে মেট্রোরেলের পরিচালন সংস্থা ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এন এম সিদ্দিক বলেছিলেন, ‘আমাদের পক্ষ থেকে আগেই ঘোষণা দেয়া হয়েছিল, বিজয়ের মাসে আমরা আগারগাঁও পর্যন্ত পারফরম্যান্স টেস্ট করব। আমাদের প্রস্তুতি ছিল ১৫ থেকে ১৬ ডিসেম্বরের মধ্যে করার, তবে ওই সময়টাতে মহান বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রীয় অনুষ্ঠান থাকার কারণে তারিখ এগিয়ে ১২ থেকে ১৩ ডিসেম্বরের মধ্যে করার প্রস্তুতি নিয়েছি।’