ঈদের আগে মাথা গোঁজার ঠাঁই পেল ৬০ পরিবার

নেত্রকোনার মদনে মাথা গোঁজার ঠাঁই পেয়েছেন ভূমি ও গৃহহীন ৬০ পরিবার। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রত্যেক পরিবার পেয়েছেন তিন শতক জমি ও সেখানে সেমি পাকা একটি ঘর। সেইসঙ্গে পেয়েছেন ঈদসামগ্রীও।

রোববার (১৮ জুলাই) মদন উপজেলার মাঘান ইউনিয়নের ঘাটুয়া গুচ্ছগ্রামে উপকারভোগীদের মাঝে ঘর ও জমি হস্তান্তর করেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান। এসময় তিনি প্রত্যেক পরিবারের প্রতিনিধির হাতে ঈদসামগ্রী হিসেবে চাল, চিনি, সেমাই, তেল ও নগদ এক হাজার করে টাকা তুলে দেন।

খাস জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদের সঞ্চালনায় জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমানের সভাপতিত্বে সংক্ষিপ্ত বক্তৃতা করেন মদন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে সালমা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আলম প্রমুখ।

এ সময় জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার, মুজিববর্ষে বাংলাদেশের একটি মানুষও ভূমি ও গৃহহীন থাকবে না। সেই ধারাবাহিকতায় মদন উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৬০ পরিবারকে ঘর ও তিন শতক জমি দেয়া হয়েছে। তাদেরকে সব ধরনের সুযোগ-সুবিধাও দেবে সরকার।

ভূমি মন্ত্রণালয়ের অর্থায়নে খাস জমিতে এক কোটি ৮৪ হাজার টাকা ব্যয়ে গৃহহীন ও ভূমিহীন ৬০টি পরিবাররে জন্য উপজেলা মাঘান ইউনিয়নে ঘাটুয়া গুচ্ছগ্রাম প্রকল্প বাস্তবায়ন করা হয়।

তথ্যসূত্র: জাগোনিউজ