কমলাপুর-জয়দেবপুর রুটে ৪ জোড়া বিশেষ ট্রেন চালু

জয়দেবপুর জংশন থেকে কমলাপুর পর্যন্ত বিশেষ ট্রেন চালু হয়েছে। রবিবার (২০ জুন) সকাল ৭টা ১৫ মিনিটে জয়দেবপুর জংশন থেকে কমলাপুরে উদ্দেশে ছেড়ে যায় তুরাগ এক্সপ্রেস। এরপর সকাল ৮টায় ছেড়ে যায় টাঙ্গাইল কমিউটার।

ঢাকা থেকে জয়দেবপুরে যাওয়া আসার জন্য সড়ক পথে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) নির্মাণ কাজ চলায় এবং ময়মনসিংহ পর্যন্ত ৬ লেনে উন্নীতকরণ প্রকল্পের কাজ চলমান থাকায় এ রাস্তাটি খুড়ে খানাখন্দে পরিণত হয়েছে। সেকারণে সড়কের যাত্রীদের ঘন্টার পর ঘন্টা যানজটে পড়তে হয়।

এবিষয়ে গাজীপুর-২ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল রেলমন্ত্রীকে গত সপ্তাহে ঢাকা থেকে যাতয়াতকারী অফিসসহ সব যাত্রীদের সুবিধার্থে কয়েকটি ট্রেন চালানোর অনুরোধ জানান। তার প্রেক্ষিতে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ৪ জোড়া বিশেষ ট্রেন চালানোর নির্দেশনা দিয়েছেন। যা রবিবার থেকে চলবে।

ট্রেনগুলোর মধ্যে তুরাগ এক্সপ্রেস সকাল ৫ টায় কমলাপুর থেকে ছেড়ে ৬ টায় জয়দেরপুরে পৌঁছাবে। এরপরে সেটি আবার ৭টা ১৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে। আবার বিকেল ৫টা ২০ মিনিটে তুরাগ কমলাপুর থেকে জয়দেবপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। রাতে সেটি আবারো জয়দেরপুর থেকে ছেড়ে কমলাপুরে আসবে।

আবার টাঙ্গাইল এক্সপ্রেস ট্রেনটি বিকাল ৬টায় কমলাপুর থেকে টাঙ্গাইলের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং টাঙ্গাইল থেকে সকালে কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। অন্য ট্রেন কালিয়াকৈর এক্সপ্রেসটি দুপুর ১টা ৪৫ মিনিটে কমলাপুর থেকে হাইটেক পার্ক পর্যন্ত যাবে। সেটি পরের দিন সকালে কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

তথ্যসূত্র: ভোরের কাগজ