প্রবীণদের স্পট নিবন্ধনে টিকা দেয়া হবে

টিকা দেওয়ার জন্য সাধারণের অন স্পট নিবন্ধন বাতিল করা হলেও প্রবীণদের ক্ষেত্রে অন স্পট নিবন্ধনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বয়সে প্রবীণরা এখন থেকে করোনা টিকা নিতে চাইলে অন স্পট নিবন্ধন করে টিকা গ্রহণ করতে পারবেন। সংশ্লিষ্ট স্বাস্থ্যকর্মীরাই তাদের নিবন্ধন করে দেবেন।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) স্বাস্থ্যসচিব আবদুল মান্নান জানিয়েছেন প্রবীণদের জন্য সরকার অন স্পট রেজিস্ট্রেশন ব্যবস্থা রাখা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানিয়ে বলেন, প্রবীণদের অন স্পট রেজিস্ট্রেশনের সুবিধা দেওয়ার বিষয়টি আমাদের বিবেচনাধীন। এর আগে গত বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, টিকাকেন্দ্রে অত্যাধিক ভিড় নিয়ন্ত্রণের জন্য অন-স্পট রেজিস্ট্রেশন সুবিধা দেওয়া হবে না। গত রোববার থেকে টিকাদান কার্যক্রম শুরু হওয়ার পর বৃহস্পতিবার পর্যন্ত দেশব্যাপী কয়েক লাখ মানুষকে করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে।

এর আগে ‘অন স্পট নিবন্ধন কেন বন্ধ করা হলো’ জানতে চাইলে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান বলেন, অন স্পট এ ম্যানেজমেন্টে একটু সমস্যা হচ্ছে। বেশি মানুষ অনলাইনে নিবন্ধন না করে চলে আসছেন। এতে টিকার হিসাব রাখার ক্ষেত্রে সমস্যা হচ্ছে। তাই অন স্পট বন্ধ করা হয়েছে। তবে ৮০ বছরের উপরে বয়স্কদের বিষয়ে অন্যভাবে সহযোগিতার চিন্তা করা হচ্ছে। শুধুমাত্র চল্লিশোর্ধ নাগরিক এবং করোনা মোকাবিলায় যারা সম্মুখসারিতে কাজ করছেন, প্রথম ধাপে তাদের টিকা দেওয়া হচ্ছে।

তথ্যসূত্র: ইনকিলাব