প্রধানমন্ত্রী বলিষ্ঠ নেতৃত্বে জাতিসংঘের ‘ই-মিউটেশন’ পুরস্কার অর্জন

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশব্যাপী ই-মিউটেশন বাস্তবায়নের স্বীকৃতি স্বরূপ ভূমি মন্ত্রণালয় জাতিসংঘের মর্যাদাপূর্ণ ‘ইউনাইটেড নেশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০’ পেয়েছে।

রোববার (৭ জুন ২০২০) সচিবালয়ে সংশ্লিষ্ট দপ্তরের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারীসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের এ কথা জানান তিনি।

এ সময় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কর্তৃক রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে এবং প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদের স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ গঠনে ভূমি মন্ত্রণালয় ভূমিসেবা ডিজিটাল সেবায় রূপান্তর সম্পন্ন করছে। ই-মিউটেশন এরই একটি গুরুত্বপূর্ণ অংশ।

মন্ত্রী এ সময় ‘ইউনাইটেড নেশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০’ প্রাপ্তিকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সবার সম্মিলিত অর্জন বলে জানান তিনি।

ই-নামজারিসহ অন্যান্য ভূমি সেবা অটোমেশন প্রত্যক্ষ তত্ত্বাবধানের জন্য ভূমি সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারীকে এবং সহযোগিতার জন্য ভূমি মন্ত্রণালয়ের উপসচিব ও সিস্টেম এনালিস্ট মো. দৌলতুজ্জামান খাঁনসহ সংশ্লিষ্ট সকলকে ভূমিমন্ত্রী ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়াও জাতিসংঘের মর্যাদাপূর্ণ এ পুরস্কার প্রাপ্তিতে ভূমি সংস্কার বোর্ড, আইসিটি বিভাগ, এটুআই, জনপ্রশাসন মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং মাঠপর্যায়ে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান সাইফুজ্জামান চৌধুরী। একইসঙ্গে এর ধারাবাহিকতা রক্ষা করার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশের ভূমি মন্ত্রণালয় ‘ই-মিউটেশন’ কার্যক্রমের জন্য ‘Developing Transparent and Accountable Public Institutions’ ক্যাটাগরিতে ‘United Nations Public Service Award-2020’ অর্জন করেছে।