উত্তরা ইপিজেডে গার্মেন্টস শিল্পে ৫৩.৭৭ মিলিয়ন ডলার বিনিয়োগ

বাংলাদেশি কোম্পানি দেশবন্ধু টেক্সটাইল মিলস উত্তরা রফতানি প্রক্রিয়াকরণ এলাকায় ৫৩ দশমিক ৭৭ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে একটি তৈরি পোশাক শিল্প স্থাপন করতে যাচ্ছে।

স্বদেশি মালিকানাধীন এ কোম্পানি বার্ষিক প্রায় ২৭ দশমিক ৬ মিলিয়ন ডেনিম ও ওভেন জিনস প্যান্ট উৎপাদন করবে। দেশবন্ধু টেক্সটাইল মিলস কারখানায় ৩ হাজার ৭১৩ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

রোববার ঢাকায় বেপজা নির্বাহী দফতরে বাংলাদেশে রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ ও  দেশবন্ধু টেক্সটাইল মিলস লিমিটেডের মধ্যে একটি লিজ চুক্তি স্বাক্ষরিত হয়।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান এবং দেশবন্ধু টেক্সটাইল মিলস লিমিটেডের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব:) সারওয়ার জাহান তালুকদার, পিএসসি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন।

বেপজার পক্ষে নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খান, সদস্য (প্রকৌশল) মো. মোসাদ্দেক আলী, সদস্য (অর্থ) মো. মিজানুর রহমান, সচিব মো. নবীরুল ইসলাম, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর ও মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. আহসান কবীর এবং দেশবন্ধু টেক্সটাইল মিলস লিমিটেডের পক্ষে চেয়ারম্যান গোলাম মোস্তফা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।