সাকিবের ঘূর্ণিতে ম্যাচে ফিরল বাংলাদেশ

অলরান্ডার সাকিব আল হাসানের ঘূর্ণি জাদুতে ২য় দিনের শেষ মূহুর্তে ম্যাচে ফিরেছে বাংলাদেশ। দিনের শেষ স্পেলে বোলিংয়ে ফিরেই কিউই ব্যটসম্যানদের প্রতিরোধ ভাঙেন সাকিব। তার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরেন মিচেল স্যান্টনার। ফেরার আগে ৬০ বলে ২৯ রান করেছেন তিনি। এরপর নিজের পরের ওভারের ৩য় বলে ওয়েটলিঙ্ক ও শেষ বলে গ্রান্ডহোমকে আউট করেন সাকিব।

এর আগে মেহেদী হাসান মিরাজের আগের ওভারে জীবন পাওয়া রস টেইলর পরের ওভারে আর বাঁচেননি। তরুণ এই অফ স্পিনারের বলে মিড উইকেটে তাইজুল ইসলামের হাতে ধরা পড়েন তিনি।

তার আগে ৪৭ রানের মধ্যে দুই উইকেট তুলে নেন পেসার কামরুল ইসলাম রাব্বি। এরপর প্রতিরোধ গড়ে তোলেন রস টেইলর ও টম ল্যাথাম। ল্যাথামকে ফিরিয়ে ১০৬ রানের এই জুটি ভাঙেন তাসকিন আহমদে। ল্যাথাম করেন ৬৮ রান। পরো একপ্রান্ত আগলে থাকা রস টেইলরকে সাজঘরে পাঠালেন মিরাজ।

শেষ খবর পাওয়া পর্যন্ত দ্বিতীয় দিন শেষে ৭ উইকেটে ২৬০ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। এর ফলে ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের চেয়ে ২৯ রান পিছিয়ে আছে স্বাগতিক নিউজিল্যান্ড

এর আগে শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দ্বিতীয় ও শেষ টেস্টে টসে হেরে প্রথম ইনিংসে সবক’টি উইকেট হারিয়ে ২৮৯ রান করতে সমর্থ হয় বাংলাদেশ।

দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করেন সৌম্য সরকার। এছাড়া সাকিব ৫৯ এবং নুরুল হাসান সোহান ৪৭ রান করে করেন।

নিউজিল্যান্ডের হয়ে সাউদি ৫টি, বোল্ট ৪টি আর ওয়েগনার ১টি উইকেট নেন।

প্রথম টেস্টে ইনজুরিতে পড়ায় খেলতে পারছেন না অধিনায়ক মুশফিকুর রহিম, ওপেনার ইমরুল কায়েস ও মুমিনুল হক। নুরুল হাসান সোহান ও নাজমুল হোসাইন শান্তর অভিষেক হয়েছে এই টেস্টে।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ৭ উইকেটের ব্যবধানে হেরে সিরিজে ১-০ তে পিছিয়ে রয়েছে বাংলাদেশ।