সার্বিক অর্থনীতি নিয়ে সন্তোষ বিশ্বব্যাংকের

বাংলাদেশের সার্বিক অর্থনীতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছে বিশ্বব্যাংক। বুধবার বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরীর সঙ্গে সংস্থাটির কান্ট্রি ডিরেক্টর কুইমিয়াও ফ্যানের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের বৈঠকে এ সন্তোষ প্রকাশ করা হয়।
বৈঠকে কিছু কিছু সূচকে আরও মনোযোগী হওয়ার পরামর্শ দিয়েছে এ দাতা সংস্থটি। এ সময় বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ, সিনিয়র উপদেষ্টা, অর্থনৈতিক উপদেষ্টা ও নির্বাহী পরিচালক ও তিনটি বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহী উপস্থিত ছিলেন।
বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে বৈঠকটি হওয়ার কথা ছিল। তিনি অসুস্থ হওয়ায় ডেপুটি গভর্নর এসকে সুর চৌধরীর সভাপতিত্বে বৈঠকটি অনুষ্ঠিত হয়।
জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা বলেন, এটি সৌজন্যমূলক বৈঠক ছিল। বৈঠকে দেশের সার্বিক অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। এ সময় অর্থনীতির বেশ কিছু সূচকে তারা সন্তুষ্টি প্রকাশ করেছেন। তবে কিছু কিছু সূচকে আরও মনোযোগী হওয়ারও পরামর্শ দিয়েছে দাতা সংস্থটি।
এর আগে মার্কিন দূতাবাসের দুই কর্মকর্তার সঙ্গে বাংলাদেশ ব্যাংকের বৈঠক হয়। ওই বৈঠকে রিজার্ভ চুরি বিষয়টি ছাড়াও সাইবার সিকিউরিটি ও সেকেন্ডারি বন্ড মার্কেট নিয়ে আলোচনা হয়।