মানসিক স্বাস্থ্য চিকিৎসায় অবদানের জন্য পুতুলকে সম্মাননা

মানসিক স্বাস্থ্য চিকিৎসা বিষয়ে বিশেষ অবদানের জন্য ‘ডা. মোহাম্মদ ইব্রাহিম স্মৃতি স্বর্ণপদক’ পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন। বারডেম হাসপাতালের অডিটোরিয়ামে শনিবার এক অনুষ্ঠানে তার হাতে ‘ডা. মোহাম্মদ ইব্রাহিম স্মৃতি পরিষদের’ দেয়া সম্মাননা তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তার সঙ্গে সম্মাননা পেয়েছেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ কে আজাদ খান।

অর্থ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডায়াবেটিস প্রতিরোধে বিশেষ ভূমিকা ও ইন্টারন্যাশনাল ডায়াবেটিস ফেডারেশনের ‘গ্লোবাল অ্যাওয়ার্ড’ পাওয়ায় এ কে আজাদ খানকে এবং ‘অটিজম ও নিউরোডেভলপমেন্টাল ডিসওর্ডারস’ মোকাবেলায় অবদানের স্বীকৃতির জন্য ‘সূচনা ফাউন্ডেশনের’ চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেনকে সম্মাননা দেয়া হয়।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, ‘আর্তমানবতার সেবায় যারা আত্মনিয়োগ করেন জাতি তাদের চিরদিন স্মরণ রাখে। ডা. মোহাম্মদ ইব্রাহিম আর্তমানবতার সেবায় নিজেকে উত্সর্গ করে চিরস্মরণীয় হয়ে আছেন।’

ডা. সি এম দিলওয়ার রানার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব মোহাম্মদ সাঈদ উদ্দিন, জাতিসংঘের বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি এ কে আবদুল মোমেন ও ডা. মোহাম্মদ ইব্রাহিম স্মৃতি পরিষদের উপদেষ্টা এ আর খান।