রাজশাহীতে ৭৮ মুক্তিযোদ্ধার সন্তান পেলো ভারত সরকারের শিক্ষাবৃত্তি

রাজশাহী বিভাগের ৭৮ মুক্তিযোদ্ধার সন্তানকে শিক্ষাবৃত্তি দিলো ভারত সরকার। আজ শনিবার বেলা ১০ টায় রাজশাহী শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে রাজশাহীস্থ সহকারী ভারতীয় হাই কমিশন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুক্তিযোদ্ধার সন্তানদের হাতে শিক্ষাবৃত্তির চেক তুলে দেন পররাস্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। এসময় তিনি বলেন, ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। দু দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক এখন আগের চেয়ে অনেক ভালো হয়েছে। এ সম্পর্ক আগামীতে আরো বৃদ্ধি পাবে। দুই দেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্কও সুদৃঢ় হয়েছে।

রাজশাহীর মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার মি. অভিজিৎ চট্টপাধ্যায়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপমহাদেশের প্রখ্যত কথা সাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক, ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের সহকারী প্রতিরক্ষা উপদেষ্টা মি. রজত হংস, কবি ও সাহিত্যিক অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক প্রমুখ।

প্রসঙ্গত, রাজশাহী বিভাগের ৭৮ শিক্ষার্থীর হাতে সর্বমোট ১৮ লাখ ৭২ হাজার টাকার চেক শিক্ষাবৃত্তি হিসেবে তুলে দেয়া হয়। বাংলাদেশের মুুক্তিযোদ্ধার সন্তানদের জন্য ২০০৬ সাল থেকে এ শিক্ষাবৃত্তি চালু করে ভারত সরকার।