টেন্ডার বাণিজ্যের সিন্ডিকেট ভেঙ্গে দিল পুলিশ ॥ ঠিকাদারদের স্বস্তি

জয়পুরহাট ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা দফতরের সাড়ে ৫ কোটি টাকার টেন্ডার সিন্ডিকেট ভেঙ্গে দিয়েছে পুলিশ। ঠিকাদাররা পরে নির্বিঘেœ টেন্ডার ফেলতে পেরেছে। বুধবার এ ঘটনা ঘটেছে। জয়পুরহাট জেলায় সেতু/কালভার্ট নির্মাণের দরপত্র দাখিলের দিন ছিল বুধবার। ৫ কোটি ৪০ লাখ ১ হাজার ২ শত ১০ টাকা ব্যয়ে ৩০টি কাজের দরপত্র গ্রহণের জন্য সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে একটি এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয়ে একটি দরপত্র গ্রহণের বক্স রাখা হয়। প্রায় সহস্র্রাধিক দরপত্র টেন্ডার বাক্সে ফেলার জন্য ঠিকাদাররা এ দুটি কার্যালয়ে গেলে সেখানে ঠিকাদারদের দরপত্র ফেলতে বাধা প্রদান করে একদল যুবক। এ সময় অনেক ঠিকাদারের দরপত্র ছিনিয়ে নেয়া হয়। বগুড়া জেলার কাহালু উপজেলার সুমন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আবদুর রহমান জানান, তিনি ২৫টি গ্রুপে দরপত্র ফেলতে এলে একদল যুবক তা ছিনিয়ে নেয়। তিনি ছাড়াও বেশ কয়েকজন ঠিকাদার এমন অভিযোগ করে। দরপত্র ফেলতে বাধা প্রাপ্ত হলে ২৫/৩০ জন ঠিকাদার পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে বিষয়টি পুলিশ সুপারকের অবহিত করলে পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ আহমেদকে টেন্ডার ফেলতে বাধাদানকারীদের গ্রেফতারের নির্দেশ দেন।

কুড়িগ্রামে ধান কাটা নিয়ে সংঘর্ষ নিহত ১

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামে বোরো ধান কাটা নিয়ে চাচাত ভাইকে কুপিয়ে ও পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে উলিপুর উপজেলার দুর্গম বিন্দুরচর গ্রামে। নিহত নুর জামাল (৩২) মৃত বাবর আলীর পুত্র। পুলিশ দুপুরে মরদেহ উদ্ধার করে কুড়িগ্রাম মর্গে পাঠায়।

পুলিশ জানায়, নুর জামাল ও তার জ্যাঠাত ভাই আব্দুল কুদ্দুসের সঙ্গে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ঐ জমিতে নুর জামাল বোরো ধান লাগায়।