দেশে বিনিয়োগের সুন্দর পরিবেশ বিরাজ করছে

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি ও নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমদ বলেছেন, দেশে এখন বিনিয়োগের সুন্দর পরিবেশ বিরাজ করছে। ভারতের বড় ব্যবসায়ীরাও এখন এদেশে বিনিয়োগ করতে আসছে। তিনি যুবসমাজকে ঘোষ দিয়ে চাকরি না খোঁজে সামান্য টাকা নিয়ে ব্যবসা শুরু করার আহ্বান জানান।এ ক্ষেত্রে তার প্রতিষ্ঠান সব ধরনের সহযোগিতা করবে বলে আশ্বাস দেন।

সোমবার শহরের বেরিরপার এলাকায় নিটল নিলয় গ্রুপের আয়োজনে সপ্তাহব্যাপী টাটা গাড়ির গ্র্যান্ড মেলা উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এফবিসিসিআই সভাপতি বলেন, বাংলাদেশ এখন দ্রুত এগিয়ে যাচ্ছে। পৃথিবীর দ্রুত উন্নয়নশীল দেশগুলোর মধ্যে বাংলাদেশ ও শ্রীলঙ্কার অবস্থান শীর্ষে। আর দুই দেশের মধ্যে আমরা এগিয়ে। এই অবস্থা অব্যাহত থাকলে অতি তাড়াতাড়ি আমরা অনেক দূর এগিয়ে যাবো।

বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির জেলা সাধারণ সম্পাদক ও নিটল মটরসের মৌলভীবাজার অঞ্চলের ডিলার সৈয়দ মফচ্ছিল আলীর সভাপতিত্বে প্রবাসী কমিউনিটি নেতা এম এ রহিম শহীদ সিআইপি, নিটল মটরসের সিইও মোস্তাক আহমদ, সিলেট চেম্বারের সভাপতি সালাউদ্দিন, নিটল মটরসের পরিচালক এমএ ফারুকী, টাটার কান্ট্রি ম্যানেজার মুকুল মানিস সড়ক পরিবহন সমিতির সাধারণ সম্পাদক রশীদ আহমদ, জেলা মেকানিক ইউনিয়নের সভাপতি আবদুর রব, জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আজাদুর রহমান অদুদ সাবেক সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল মছব্বির এরশাদ, মৌলভীবাজার চেম্বারের সহ-সভাপতি আবু সুফিয়ান ও সদর মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক বক্তব্য দেন।

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান মোটর কারখানার শ্রমিকদের দাবির পরিপ্রেক্ষিতে তাদের শারীরিক অসুস্থতা ও পারিবারিক সহায়তার জন্য একটি তহবিল গঠনের ঘোষণা দেন। একই সাথে বিনিয়োগে আগ্রহী করতে গাড়ির মূল্য পরিশোধে সময় পাঁচ বছর থেকে বাড়িয়ে সাত বছর এবং ডাইন পেমেন্ট ৩০ শতাংশের মতো কমানোর ঘোষণা দেন। এমনকি গাড়ি নিয়ে ভালো না লাগলে ফেরত নেয়ার ঘোষণা দেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমদ।