দেশে বিনিয়োগ করতে প্রবাসীদের প্রতি গভর্নরের আহ্বান

দেশে আরো বেশি বিনিয়োগ করার জন্য প্রবাসী বাংলাদেশীদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান। আর তারা বিনিয়োগ করলে বাংলাদেশ সব ধরণের সুবিধা দেবে বলেও তাদেরকে জানান তিনি। গতকাল দুবাইয়ের হোটেল ক্রাউনের এনআরবি সেন্টারে এক আন্তর্জাতিক সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

প্রবাসীদের প্রতি গভর্নর বলেন, দেশে শতাধিক অর্থনীতিক জোন হচ্ছে। প্রবাসীরা এসব অর্থনৈতিক জোনে যেকোন খাতে বিনিয়োগ করতে পারেন। সংযুক্ত আরব আমিরাতভিত্তিক কিছু প্রতিষ্ঠান বাংলাদেশে ইতিমধ্যে অনেক বিনিয়োগ করায় তাদেরকে ধন্যবাদ জানান গভর্নর। এছাড়া গত অর্থবছরে সংযুক্ত আরব আমিরাত থেকে প্রায় ৩০০ কোটি ডলার রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে বলেও উল্লেখ করেন তিনি। দেশের উদিয়মান অর্থনীতির উপর ইতিবাচক থেকে দেশের ইমেজ বৃদ্ধির জন্য যা করা সম্ভব সেগুলো করার জন্য প্রবাসীদের প্রতি অনুরোধ করেন গভর্নর।

প্রসঙ্গত, আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ও সেন্ট্রাল ব্যাংক অব কুয়েত আয়োজিত ‘ইসলামীক ফাইন্যান্স:মিটিং গ্লোবাল অ্যাসপিরেশন্স’ শীর্ষক সম্মেলনে যোগ দিতে কুয়েত যাওয়ায় পথে দুবাইয়ের ওই সভায় যোগ দেন গভর্নর।