বিশ্বমানের সাইক্লিক লোডিং এ ভূমিকম্প সহনীয় ষ্টীল উৎপাদন প্ল্যান্টের জমকালো উদ্বোধন

বাংলাদেশে এই প্রথম বিশ্বের সর্বাধুনিক ডিএইআর প্রযুক্তিতে সর্বোচ্চ সাইক্লিক লোডিং এ ভূমিকম্প সহনীয় ষ্টীল এবং বার তৈরি করছে।

৩১ অক্টোবর শনিবার সকাল ১০টায় রাজধানীর শ্যামপুর কদমতলি শিল্প এলাকায় রোড-২১, প্লট-৩২-এ ‘জমকালো প্ল্যান্ট ও পন্যের উদ্বোধন’ শীর্ষক আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান কামাল, এমপি।

এছাড়া, আয়োজনে বিশেষ অতিথি হিসেবে আরও ছিলেন সৈয়দ আবু হোসেন বাবলা, এমপি; অ্যাডভোকেট সানজিদা খানম, এমপি; রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান জিএম জয়নাল আবেদিন ভুঁইয়া, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) সভাপতি আব্দুল মাতলুব আহমেদ, এফবিসিসিআই পরিচালক এবং এএম গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জনাব হাবিব উল্লাহ ডন, সৈয়দ নুরুল ইসলাম (বিএমপি, পিপিএম, ডিসিওয়ারী, ডিএমপি), আরআরএম গ্রুপের চেয়ারম্যান সুমন চৌধুরী, আরআরএম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক পরিচালক সাইফুল ইসলাম শুভ চৌধুরী।

অনুষ্ঠানে আরআরএম গ্রুপের চেয়ারম্যান জনাব সুমন চেীধুরী বলেন, “মানব কল্যানে সুন্দর জীবন ও নিরাপদ আবাসন নির্মানে সচেনতা একান্তই আবশ্যক। দেশের উন্নয়নের সাথে সাথে নির্মান শিল্পে স্থাপনা নির্মানে ভূমিকম্প সহনীয় ষ্টীলের ব্যবহার ক্রমন্নয়ে বৃদ্ধি পাচ্ছে। উন্নতমানের ভূমিকম্প সহনীয় ষ্টীল উৎপাদনে বিশ্বের সর্বাধুনিক ডিএইচআর প্রযুক্তির মাধ্যমে স্ক্রাপ মেল্টিং ও রিফাইনিং প্রসেস এর সমন্বয়ে রি-হিটিং ফার্নেস ব্যবহার ছাড়াই বিলেট কাষ্টিং মেশিনের সাহায্যে তাপমাত্রা নিয়ন্ত্রন করে সরাসরি রি-রোলিং প্রক্রিয়ায় প্রস্তুত করা হয় ভূমিকম্প সহনীয় ষ্টীল। এই পদ্ধতি অবলম্বনের ফলে পণ্যের গুনাগত মান বৃদ্ধি পাচ্ছে, প্রাকৃতিক গ্যাসের সাশ্রয় হচ্ছে এবং কার্বন নি:সরণ কমেছে ও পরিবেশ সুরক্ষিত হচ্ছে।”

এছাড়া সরকারি ও বেসরকারি সংস্থার গণ্যমান্য ব্যক্তিবর্গের পাশাপাশি সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন এ আয়োজনে।