‘আগামী ৪০ বছরের পরিকল্পনা নিয়ে এগোচ্ছে বাংলাদেশ

‘আগামী ৪০ বছরের পরিকল্পনা নিয়ে এগুচ্ছে বাংলাদেশ’- এমন মন্তব্য করে যুক্তরাজ্যে সফররত বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম জানান, বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার জন্য বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন, আর দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বাংলাদেশকে গণতন্ত্রের মডেল হিসেবে গড়ে তুলতে জননেত্রী শেখ হাসিনা কাজ করছেন। রবিবার যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনা শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, শুধু বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী নন, তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা। তার নেতৃত্বে জাতি ঐক্যবদ্ধ। সৈয়দ আশরাফ আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেখানে সকল মানুষের সমান অধিকার থাকবে।

সৈয়দ আশরাফ বলেন, জাতির জনকের ৪০ তম শাহাদাত বার্ষিকীর ৪০ দিনব্যাপী কমসূচীতে প্রতিদিন মানুষের স্বপ্রণোদিত অংশগ্রহণ দেখেছি, তা ছিলো বঙ্গবন্ধুর প্রতি মানুষের ভালোবাসা ও শ্রদ্ধা।বঙ্গবন্ধু সমগ্র জাতির, বঙ্গবন্ধুকে সাবজনীন করতে হবে।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ আরো বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। সুতরাং আমাদেরকেই দায়িত্ব নিতে হবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে। আগামী ৪০ বছরের পরিকল্পনা নিয়ে এগুচ্ছে বাংলাদেশ।

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি হচ্ছে সেই ধারাবাহিকতাকে ধরে রাখতে শেখ হাসিনার হাতকে ঐক্যবদ্ধভাবে শক্তিশালী করতে হবে। দেশকে এগিয়ে নিয়ে যেতে জননেত্রী শেখ হাসিনাকে কেন্দ্রবিন্ধু করে জাতীয় ঐক্যের প্রয়োজন।

অতীতের বিভাজনের রাজনৈতিক ইতিহাস থেকে বেরিয়ে এসে জাতির প্রয়োজনে শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এগিয়ে যেতে হবে। অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ডাবলু, ব্যারিস্টার তানিয়া আমির প্রমূখ।