‘তথ্য প্রযুক্তিনির্ভর অর্থনীতি গড়তে ভূমিকা রাখবে তরুণ উদ্যোক্তারা’

দেশের সামগ্রিক উন্নয়নে তথ্যপ্রযুক্তির কোন বিকল্প নেই। আমাদের তরুণ উদ্যোক্তারাই তথ্য প্রযুক্তিনির্ভর টেকসই অর্থনীতির বাংলাদেশ গড়তে অগ্রণী ভূমিকা পালন করবে। রাজধানীর ওয়েস্টিন হোটেলে নতুন উদ্যোক্তা তৈরি ও তাদের ব্যবসায়িক মানোন্নয়নে ‘টিন-ট্রিপ্রিনিউয়ার ফিউশন’ নামক বিশেষ গেম তৈরির এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বেসিস সভাপতি শামীম আহসান।

এ গেমটি যৌথভাবে করছে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ উদ্যোক্তা ও বক্তা সাবিরুল ইসলাম এবং ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেড। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসিসের যুগ্ম মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল।

অনুষ্ঠানের প্রধান অতিথি বেসিস সভাপতি শামীম আহসান বলেন, নতুন উদ্যোক্তা তৈরি ও তাদের ব্যবসায়িক মানোন্নয়নে নেয়া এই উদ্যোগকে স্বাগত জানাই। আশাকরি এই গেমের মাধ্যমে নতুন উদ্যোক্তা তৈরি হবে। তারা তাদের ব্যবসা প্রসারে নানা অভিজ্ঞতা লাভ ও দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সাবিরুল ইসলাম বলেন, ‘ড্রিম৭১-এর তরুণ, উদ্যমী এবং মেধাবী সব প্রযুক্তি নির্মাতাদের সঙ্গে নতুন অংশীদারিত্বে কাজ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। যারা কিনা গুণগতমানসম্পন্ন শক্তিশালী অ্যাপ তৈরির পাশাপাশি এটাও জানে একই সঙ্গে কিভাবে সৃষ্টিশীল উপস্থাপনের মাধ্যমে গেমসকে প্রাণবন্ত করে তুলতে হয়।

এ বিষয়ে ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার রাশাদ কবির জানান, ‘সাবিরুলের সৃষ্টিশীল কাজের সঙ্গে আমরা অংশীদার হতে পারায় আমাদের টিম৭১ অত্যন্ত আনন্দিত ও গর্বিত। নিঃসন্দেহে তার কাজগুলো তরুণ উদ্যোক্তাদের নিত্যনতুন চ্যালেঞ্জে জয়লাভ করতে অনুপ্রাণিত করবে।