শেখ হাসিনা বিশ্বের গর্ব

যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্য ইভেট ডায়ান ক্লার্ক সোমবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের গর্ব আখ্যায়িত করে বলেছেন- বাংলাদেশের মানুষের উচিত তাকে সমর্থন করা। নিউইয়র্কে জাতিসংঘের চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ পুরস্কার প্রাপ্তি উপলক্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। হোটেল হিলটনে আওয়ামী লীগ ইউএস চ্যাপ্টার আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশী ও প্রধানমন্ত্রীর সফর সঙ্গীরা অংশ নেন।

ইভেট ডায়ান ক্লার্ক বলেন, শেখ হাসিনা শুধু আপনাদের (বাংলাদেশীদের) গর্ব নয়, তিনি আমাদেরও গর্ব। তিনি আমাদের সবার সেরা।

ক্লার্ক আরও বলেন, প্রধানমন্ত্রীর (শেখ হাসিনা) প্রতি অবশ্যই আপনাদের (বাংলাদেশীদের) সমর্থন থাকা উচিত।

বাংলাদেশী প্রধানমন্ত্রীকে জাতিসংঘ পরিবেশসংক্রান্ত সর্বোচ্চ পুরস্কার চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ প্রদান করে। জলবায়ু পরিবর্তনজনিত বিষয় মোকাবেলায় বাংলাদেশের সুদূরপ্রসারী উদ্যোগের স্বীকৃতিস্বরূপ তাকে এ পুরস্কারে ভূষিত করা হয়।

ক্লার্ক বলেন, (শেখ হাসিনার) দূরদৃষ্টি ও কর্মসূচির জন্যই তাকে এ মর্যাদাপূর্ণ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। আমার কাছে তা কোনো বিস্ময়ের বিষয় নয়।

ক্লার্ক নিউইয়র্ক থেকে নির্বাচিত মার্কিন প্রতিনিধি পরিষদের ডেমোক্রেট দলীয় সদস্য। তাছাড়া তিনি বর্তমানে উদ্ভূত হুমকি, সাইবার নিরাপত্তা এবং বিজ্ঞান ও প্রযুক্তিসংক্রান্ত হোমল্যান্ড সিকিউরিটি সাব-কমিটির র‌্যাংকিং সদস্য হিসেবে কাজ করছেন।

ক্লার্ক ২০০৭ সালে কংগ্রেস সদস্য নির্বাচিত হওয়ার আগে নিউইয়র্ক সিটি কাউন্সিলের সদস্য ছিলেন।