দুই মাসের মধ্যে নগরীর সকল রাস্তা মেরামত করা হবে: সাঈদ খোকন

ঢাকা সিটি কর্পোরেশন (ডিসিসি) দক্ষিণের মেয়র সাঈদ খোকন বলেছেন, আগামী দুই মাসের মধ্যে রাজধানীর ক্ষতিগ্রস্ত রাস্তাগুলো মেরামত করা হবে। এই শহরকে আধুনিক শহর হিসেবে গড়ে তোলার জন্য তিনি সকলের সঙ্গে একসঙ্গে কাজ করে যেতে চান বলেও উল্লেখ করেন।

মেয়র আজ সকাল সাড়ে ১১টায় নবাবপুর মদনমোহন পাল লেন সংলগ্ন ৩৮নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, কাঙালি ভোজ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

ডিসিসি’র মেয়র তার বক্তৃতায় নগরবাসীকে রাজধানী পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে সহযোগিতার জন্য নির্দিষ্ট স্থানে ময়লা ফেলার অনুরোধ জানিয়ে বলেন, প্রতিটি নাগরিক যদি তাদের সঠিক দায়িত্ব পালন করে তাহলে নগরীতে আর কোন ময়লা আবর্জনা থাকবে না।

নগরবাসীর সেবা করার জন্যই আমি মেয়র হয়েছি উল্লেখ করে তিনি এলাকার কোন সমস্যা থাকলে তাকে জানানোর আহবান জানান।

তিনি পঁচাত্তরের ১৫ আগস্টের বিয়োগান্তক অধ্যায়ের কথা স্মরণ করে বলেন, মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনাকে হত্যা করে দেশকে পুনরায় পাকিস্তানে ফিরিয়ে নেয়ার ষড়যন্ত্রেই একাত্তরের পরাজিত শক্তির তৎপরতায় বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়।

তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারন করে মুক্তিযুদ্ধের চেতনার সকল শক্তিকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করে যাবারও আহবান জানান।

৩৮নং ওয়ার্ড আ’লীগ সভাপতি আশিকুর রহমান চৌধুরী লাভলুর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এম.পি।

আরো বক্তৃতা করেন-ঢাকা মহানগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও মুখপাত্র অরুন সরকার রানা, ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর ও সূত্রাপুর থানা আ’লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী প্রমুখ।