সফল ক্ষুদ্র উদ্যোক্তাদের পুরস্কৃত করল সিটি ফাউন্ডেশন

১০ম বারের মত দেশের সফল ক্ষুদ্র উদ্যোক্তাদের পুরস্কৃত করলো সিটি গ্রুপের মানবকল্যাণমুখী সংগঠন সিটি ফাউন্ডেশন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গত শনিবার সিটি ফাউন্ডেশন, সিটি ব্যাংক এনএ বাংলাদেশ ও বাংলাদেশ ক্ষুদ্রঋণ সংস্থাগুলোর নেটওয়ার্ক ক্রেডিট অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম (সিডিএফ) যৌথ উদ্যোগে দেশের প্রান্তিক অঞ্চলের সফল ক্ষুদ্র উদ্যোক্তা ও ক্ষুদ্র ঋণ প্রদানকারী প্রতিষ্ঠানকে পুরস্কৃত করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রোকেয়া আফজাল রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। উপস্থিত ছিলেন সিটি এশিয়া প্যাসিফিক কর্পোরেট অ্যাফেয়ার্স বিভাগের ব্যবস্থাপনা পরিচালক ও কর্পোরেট সিটিজেনশিপের প্রধান রেজিনা সো, সিটি ব্যাংক এনএ বাংলাদেশের পরিচালক ও ভারপ্রাপ্ত সিটি কান্ট্রি অফিসার সাজেদুল ইসলাম, সিডিএফের নির্বাহী পরিচালক আব্দুল আউয়াল প্রমুখ। এ বছর ৫টি ক্যাটাগরিতে ৬ সফল ক্ষুদ্র উদ্যোক্তা ও ২টি প্রতিষ্ঠানকে অর্থ, ক্রেস্ট ও সনদ দেয়া হয়।

১০ম সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কারের শ্রেষ্ঠ ক্ষুদ্র উদ্যোক্তা ক্যাটাগরিতে চুয়াডাঙ্গার ওলি উল্লাহ বিজয়ী হন। একই ক্যাটাগরিতে রানার-আপ হয়েছেন বগুড়ার নুর ইসলাম শেখ। শ্রেষ্ঠ মহিলা ক্ষুদ্র উদ্যোক্তার পুরস্কার পেয়েছেন ঠাকুরগাঁওয়ের ফাতেমা খাতুন। একই ক্যাটাগরিতে রানার-আপ হয়েছেন গাজীপুরের মোমেনা আক্তার। শ্রেষ্ঠ কৃষি ক্ষুদ্র উদ্যোক্তা হয়েছেন যশোরের প্রহলাদ বর্মন। একই ক্যাটাগরিতে রানার-আপ হয়েছেন চুয়াডাঙ্গার উসমান গনি। শ্রেষ্ঠ ক্ষুদ্রঋণ প্রদানকারী প্রতিষ্ঠানের পুরস্কার পেয়েছে সাজেদা ফাউন্ডেশন। আর শ্রেষ্ঠ সৃজনশীল ক্ষুদ্রঋণ প্রদানকারী প্রতিষ্ঠান সেন্টার ফর ডেভেলপমেন্ট ইনোভেশন অ্যান্ড প্র্যাকটিসেস (সিদীপ)।