একসঙ্গে ঈদ জামাতে বাংলাদেশ-দ.আফ্রিকার ক্রিকেটাররা

সমুদ্র আর সবুজ প্রকৃতির শহর বন্দরনগরী চট্টগ্রামে প্রথমবারের মত ঈদের নামাজ আদায় করে ঈদ উদযাপন করতে যাচ্ছেন বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকার ১৪ মুসলিম ক্রিকেটার।ঈদের দিন সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ও কর্মকর্তারা দামপাড়াস্থ পুলিশ লাইন মাঠে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে একমাত্র তামিম ইকবাল ছাড়া ১১ মুসলিম ক্রিকেটারের বাড়ি চট্টগ্রামের বাইরে দেশের বিভিন্ন জেলায়। তারা এবারই প্রথম চট্টগ্রামে ঈদ উদযাপন করবেন। সৌম্য সরকার, লিটন কুমার দাস ও কোচসহ অন্য কোচিং স্টাফরা এক সঙ্গে ঈদ করবেন।

এ ছাড়া দক্ষিণ আফ্রিকা দলের মধ্যে রয়েছে তিন মুসলিম ক্রিকেটারসহ সাত কর্মকর্তা। তারাও প্রথমবারের মত বাংলাদেশ তথা চট্টগ্রামে ঈদ করবেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল জলিল মন্ডল জানিয়েছেন, ঈদের দিন সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ও কর্মকর্তারা দামপাড়াস্থ পুলিশ লাইন মাঠে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন।

ঈদের জামাতে অংশ নিবেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন লিখন, রুবেল হোসেন, মোহাম্মদ শহীদ এবং মুস্তাফিজুর রহমান। দক্ষিণ আফ্রিকা দলের ক্রিকেটাররা হলেন অধিনায়ক হাশিম আমলা, ইমরান তাহির ও ওয়েন পার্নেল।

ওয়ানডে’র সিরিজের তৃতীয় ম্যাচ এবং একটি টেস্ট ম্যাচে অংশ নিতে গত ১৩ জুলাই থেকে চট্টগ্রামে অবস্থান করছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ঈদের পর পরই দুই টেস্টের প্রথম টেস্ট হবে চট্টগ্রামে। নির্ধারিত সিডিউল থাকায় ঈদ উপলক্ষ্যে কোন ক্রিকেটারই ছুটি পাচ্ছেন না।