বেদে সম্প্রদায়ের জন্য গুচ্ছ গ্রাম করছেন এসপি হাবিব

ঢাকার সাভারে পোড়া বাড়ি এলাকায় বেদে পাড়ায় সম্প্রদায়ের জীবন-যাত্রাকে স্থিতিশীল ও সাচ্ছন্দময় করতে এবার ঢাকা জেলা পুলিশ সুপার ( এসপি ) হাবিবুর রহমান নতুন প্রকল্প হাতে নিয়েছেন। এর মধ্যে ভাসমান মানুষের জন্য গুচ্ছগ্রাম তৈরীর সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
জানাগেছে, ইতিপূর্বে বেদে সম্প্রদায়ের জীবন-মান, লেখাপড়া ও পেশাকে সমৃদ্ধ করতে বিভিন্ন সময় এসপি হাবিবুর রহমান তাদের সাথে মত বিনিময় সভা করে বিভিন্ন প্রকল্প হাতে নেন। এর মধ্যে সবচেয়ে বড় প্রকল্প হচ্ছে বেদে সম্প্রদায়ের জন্য গুচ্ছগ্রাম নির্মান করা।
গুচ্ছগ্রাম প্রকল্পের জন্য বিশাল জমি বরাদ্ধ নেয়া হয়েছে। বৃহষ্পতিবার এসপি হাবিবুর রহমান জমি ও কর্মকান্ডের অগ্রগতি পরিদর্শন করতে সাভার বেদে পাড়ায় আসেন।
বেদে পাড়ায় সর্বস্তরের লোক বর্তমান অগ্রগতিতে এসপি হাবিবুর রহমানের প্রসংশা করে বলেন, সরকারের কেউ কখনও অবহেলিত বেদে সম্প্রদায়কে নিয়ে এমন করে ভাবেনি। বর্তমান প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে সম্প্রদায়ের সার্বিক উন্নয়ন সাধন হবে।
ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান বলেন, মানুষের সেবা করার চেয়ে বড় পৃথিবীতে কিছু নেই। আধুনিক পুলিশ ব্যবস্থা চালু হয়েছে। মন মানষিকতায় সকলকে আধুনিক হতে হবে। তাই পিছিয়ে পরা সমাজ ও মানুষকে এগিয়ে নিয়ে যেতে হবে।