আনন্দবাজারের ‘গালগল্প’ উড়িয়ে দিলেন মাশরাফি

সিরিজের প্রথম ওয়ানডেতে উইকেটে মুস্তাফিজকে ধোনি ধাক্কা মারায় বিতর্ক ছড়ায় অনেক। দুইজনকেই জরিমানা করেন ম্যাচ রেফারি। পরে আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, মাশরাফি নাকি মুস্তাফিজকে অনুপ্রেরণা দিতে ধোনির কাছে নিয়ে গিয়েছিলেন। মুস্তাফিজকে আইপিএলে খেলার ব্যবস্থা করে দিতেও নাকি ভারতীয় অধিনায়ককে অনুরোধ করেছিলেন বাংলাদেশ অধিনায়ক। তৃতীয় ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে প্রসঙ্গটি উঠলে মাশরাফি তা হেসেই উড়িয়ে দিলেন। “এ রকম কোনো কিছু হয়নি। বাসায় গিয়ে ছেলে-মেয়ের চেহারা দেখতে পাচ্ছি না। আর অন্য কাউকে দেখার তো কোনো সুযোগই নেই!” আইপিএলে নেওয়ার অনুরোধের খবর নিয়েও যথেষ্ট বিরক্ত মাশরাফি। “মুস্তাফিজ যেভাবে বোলিং করেছে, ওর যদি সামর্থ্য থাকে ওকে এমনিতেই আইপিএলে নেওয়া হবে। ওর প্রাপ্যই আইপিএলে খেলা। আর ও বাংলাদেশের পক্ষে সব সময় এমনই খেলবে। যদি নিজেকে যত্ন করে তাহলে আরও ১০-১৫ বছর খেলতে পারবে।” আনন্দবাজারে এটাও বলা হয়েছে, মাশরাফি নাকি ধোনির কাছে মুস্তাফিজের জন্য ব্যাট চেয়েছেন। এবার মাশরাফির আরেক দফা হাসার পালা। “আমি কারও রুমে যাইনি, কারও ব্যাটও চাইনি। এরকম কিছু আমি জানিও না।”

সিরিজের প্রথম ওয়ানডেতে উইকেটে মুস্তাফিজকে ধোনি ধাক্কা মারায় বিতর্ক ছড়ায় অনেক। দুইজনকেই জরিমানা করেন ম্যাচ রেফারি। পরে আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, মাশরাফি নাকি মুস্তাফিজকে অনুপ্রেরণা দিতে ধোনির কাছে নিয়ে গিয়েছিলেন। মুস্তাফিজকে আইপিএলে খেলার ব্যবস্থা করে দিতেও নাকি ভারতীয় অধিনায়ককে অনুরোধ করেছিলেন বাংলাদেশ অধিনায়ক।
তৃতীয় ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে প্রসঙ্গটি উঠলে মাশরাফি তা হেসেই উড়িয়ে দিলেন।

“এ রকম কোনো কিছু হয়নি। বাসায় গিয়ে ছেলে-মেয়ের চেহারা দেখতে পাচ্ছি না। আর অন্য কাউকে দেখার তো কোনো সুযোগই নেই!”

আইপিএলে নেওয়ার অনুরোধের খবর নিয়েও যথেষ্ট বিরক্ত মাশরাফি।

“মুস্তাফিজ যেভাবে বোলিং করেছে, ওর যদি সামর্থ্য থাকে ওকে এমনিতেই আইপিএলে নেওয়া হবে। ওর প্রাপ্যই আইপিএলে খেলা। আর ও বাংলাদেশের পক্ষে সব সময় এমনই খেলবে। যদি নিজেকে যত্ন করে তাহলে আরও ১০-১৫ বছর খেলতে পারবে।”

আনন্দবাজারে এটাও বলা হয়েছে, মাশরাফি নাকি ধোনির কাছে মুস্তাফিজের জন্য ব্যাট চেয়েছেন। এবার মাশরাফির আরেক দফা হাসার পালা।

“আমি কারও রুমে যাইনি, কারও ব্যাটও চাইনি। এরকম কিছু আমি জানিও না।”