উইমেন লিডারশিপ অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেলেন স্পিকার

উইমেন লিডারশিপ অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেলেন স্পিকার

‘উইমেন লিডারশিপ অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেয়েছেন জাতীয় সংসদের স্পিকার ও কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশনের (সিপিএ) চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী। গতকাল শনিবার ভারতের মুম্বাইয়ে শুরু হওয়া  ‘সেকেন্ড ওয়ার্ল্ড উইমেন লিডারশিপ কংগ্রেস অ্যান্ড অ্যাওয়ার্ড (ডব্লিউডব্লিউএলসিএ)-২০১৫’ সম্মেলনে তাকে এই অ্যাওয়ার্ড দেয়া হয় বলে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুষ্ঠানে স্পিকার ‘কানেক্টিং মাইন্ডস, ক্রিয়েটিং দ্য ফিউচার’ শীর্ষক সেশনে বক্তৃতাকালে বলেন, সমগ্র বিশ্বে নারী নেতৃত্ব প্রতিষ্ঠায় যেসব চ্যালেঞ্জ বিদ্যমান, সেগুলো মোকাবিলা করে আগামীদিনে বিভিন্ন ক্ষেত্রে নারীদের এগিয়ে নিতে নারী সমাজসহ সকলকে একযোগে কাজ করতে হবে। আগামী দিনে আর্থ-সামাজিক ও রাজনৈতিকসহ সকল ক্ষেত্রে নারী-নেতৃত্ব প্রতিষ্ঠায় যেসব প্রতিবন্ধকতা রয়েছে তা দূর করে উন্নয়নের মূলধারায় নারীকে সম্পৃক্ত করতে হবে। জেন্ডার সমতা তৈরিপূর্বক সমাজের সকল ক্ষেত্রে নারী নেতৃত্বকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি বেসরকারি ও কর্পোরেট সংস্থাগুলোকেও কাজ করতে হবে।

ড. শিরীন আরও বলেন, ‘ওয়ার্ল্ড উইমেন লিডারশিপ কংগ্রেস’ সমাজের প্রতিষ্ঠিত নারীদের জন্য একটি অনন্য ফোরাম। সকল ক্ষেত্রে নারীদের সমান সুযোগ সৃষ্টির মাধ্যমে সচেতনতা বৃদ্ধি ও পারস্পরিক যোগাযোগ বৃদ্ধিতে এই ফোরাম গুরুত্বপূর্ণ অবদান রাখছে।