দরিদ্রদের সেলাই মেশিন দিয়েছে ডিএসসিসি

স্বাবলম্বী হওয়ার পথটাকে সুগম করতে ১৫ হতদরিদ্রকে সেলাই মেশিন দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন-ডিএসসিসি। মঙ্গলবার দুপুরে নগরভবনের সেমিনার রুমে আয়ে‌‌াজিত এক কর্মশালা শেষে এসব মেশিন হস্তান্তর করেন প্রশাসক মো. ইব্রাহীম হোসেন খান।
প্রশাসক বলেন, বস্তিবাসীদের জীবনমানের উন্নয়নে সিটি করপোরেশন কাজ করছে। এই লক্ষ্যকে সামনে রেখে কিছু মানুষকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। যাতে তারা স্বাবলম্বী হতে পারে। তিনি আরও বলেন, সঠিক প্রশিক্ষণ পেলে দরিদ্র জনগোষ্ঠী নিজেরাই কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারে। তিনি জানান, ঢাকায় প্রায় ৩৫ থেকে ৪০ শতাংশ লোক বস্তিতে বাস করে।
সিটি করপোরেশন জানিয়েছে, নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র্য হ্রাসকরণ (ইউপিপিআর) প্রকল্প থেকে দরিদ্রদের মাঝে এসব সেলাই মেশিন দেওয়া হয়। এই প্রকল্পের মাধ্যমে ক্ষুদ্র ব্যবসা অনুদান বিতরণ, হিসাব ও ব্যবসা ব্যবস্থাপনা, নেট ব্যাগ তৈরি, টেইলারিং ও কাগজের পণ্য তৈরিসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।
ইউপিপিআর প্রকল্প থেকে সেলাই মেশিনপ্রাপ্তদের মধ্যে রয়েছেন রাজশ্রী রবিদাস, আরতী রবিদাস, আনিতা রবিদাস, মালা রবিদাস, পিংকি, জুলি রবিদাস, পুনম রানী, রঞ্জিতা রানী, আশা রানী, কারিশমা, আনিকা, বৃষ্টি রবিদাস, সন্তোষী রানী, সিমলা ও অ্যানি।
অনুষ্ঠানে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আনসার আলী খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।