বাংলাদেশি ছাত্রের কৃতিত্বে জার্মানে আলোচনার ঝড়!

প্রবাসী বাংলাদেশি এক ছাত্রের কৃতিত্বে গোটা জার্মানজুড়ে হই চই পড়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো চলছে আলোচনার ঝড়। উচ্চতর ডিগ্রি অর্জনে বাংলাদেশের আদিব আহমেদ টটো জার্মানিতে প্রকৌশল বিভাগে অধ্যয়নরত। লেখাপড়ার ফাঁকে খেলাধুলার সাথে নিজেকে সম্পৃক্ত করেন তিনি। টেবিল টেনিস খেলার প্রতি তার ছিল প্রচণ্ড আগ্রহ। জার্মানে গিয়েও সে বসে থাকেনি, নিয়মিত চর্চা করেছেন টেনিস খেলার। সেখানে সিঙ্গেল এবং ডাবল দুটোতেই চ্যাম্পিয়ানশিপ ট্রফি অর্জন করে সারা জার্মানিদের তাক লাগিয়ে দিয়েছেন। জার্মানিতে ক্রীড়াজগতের মিডিয়া এবং সবারই দৃষ্টি এখন বাংলাদেশের আদিব আহমেদের দিকে। জার্মান একটি প্রভাবশালী পত্রিকা এক পৃষ্ঠাব্যাপী বাংলাদেশ ও আদিব আহমেদের প্রশংসা করে ট্রফি জয়ের সচিত্র প্রতিবেদনও প্রকাশ করেছে।

বাংলাদেশের সোশাল মিডিয়ায় তথা ফেসবুকেও আদিব আহমেদকে নিয়ে আলোচনার ঝড় বইছে- তাকে অভিনন্দন জানিয়ে একজন লিখেছেন- In german paper its written dat “Bangladesh theke ekjon ashche Adib Ahmed..he is playing table tennis very well & acts as a motivation 4 d team TTV Emmerich, germany..”

পত্রিকাগুলো জার্মান ভাষায় আদিব আহমেদ এবং বাংলাদেশ নিয়ে কী লিখেছে তা অনেকেই পাঠোদ্ধার করতে পারছেন না। জার্মান ভাষার ওই পত্রিকার খবরটি অনুবাদ করা সম্ভব হয়নি। পুরো সংবাদটি অনুবাদের চেষ্টা চলছে। সম্ভব হলে পরবর্তীতে তা পাঠকদের জানানো হবে।

উল্লেখ্য, জার্মান টেবিল টেনিস চ্যাম্পিয়ানশিপ ট্রফি অর্জনকারী আদিব আহমেদ হলেন বাংলাদেশ ক্যারাম ফেডারেশন এর সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা প্রজন্ম কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আশরাফ আহমেদ লিয়ন-এর ছোট ভাই। আদিব সকলের কাছে দোয়া প্রার্থী।