সারাদেশে এক লাখ ওয়াইফাই জোন করা হবে ॥ জয়

সারাদেশে এক লাখ ওয়াইফাই জোন করা হবে যেন বাংলাদেশের মানুষ বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারেন বলে মত দিয়েছেন প্রধানমন্ত্রীর ছেলে এবং তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি বলেন, আমাদের পরিকল্পনা রয়েছে, প্রতিটি স্কুল-বিশ্ববিদ্যালয়ে ওয়াইফাই জোন করা হবে। তিনি আরও বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নতদেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে। শনিবার দুপুরে রংপুরের পীরগঞ্জ উপজেলার কছিমন নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।
জয় বলেন, কেউ ভাবতে পারেননি বেসরকারী কোম্পানির আগে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান টেলিটক থ্রিজি চালু করবে। তিনি বলেন, এ সরকারের আমলে গত পাঁচ বছরে ২৫ হাজার কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। আমাদের পরিকল্পনা রয়েছে, প্রতিটি স্কুল-বিশ্ববিদ্যালয়ে ওয়াইফাই জোন করা হবে। দেশব্যাপী এক লাখ ওয়াইফাই জোন করা হবে যেন বাংলাদেশের মানুষ বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারেন।
বাংলাদেশ ডিজিটাল হচ্ছে উল্লেখ করে সজীব ওয়াজেদ জয় বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হচ্ছে। এর মধ্য দিয়ে ২০২১ সালের মধ্যে ‘মধ্যম আয়ের দেশ’ এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নতদেশ’ হিসেবে প্রতিষ্ঠিত হবে বাংলাদেশ।
ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ্আলম, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম প্রমুখ।

সূত্রঃ বাংলা নিউজ