সিরাজগঞ্জের জুয়েলস্ অক্সফোর্ডের শিক্ষার্থীর আমেরিকায় প্রেসিডেন্ট’স এডুকেশন এওয়ার্ডস অর্জন।


নাজিব নিনাদ আমেরিকান স্কুলে অসামান্য সাফল্য অর্জন করায় প্রেসিডেন্ট বারাক ওবামার প্রেসিডেন্ট’স এডুকেশন এওয়ার্ডস সনদ অর্জন করেছে।

সিরাজগঞ্জের জুয়েলস অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের গ্রেড টেনের ছাত্র নিনাদ কেনেডী-লুগার ইয়ুথ এক্সচেঞ্জ এন্ড স্টাডি প্রোগ্রামে (ইয়েস প্রোগ্রাম ) আরিজোনা অঙ্গরাজ্যের রাজধানী ফিনিক্স শহরে এএইসি আর্লি কলেজ হাই স্কুলে এক্সচেঞ্জ স্টুডেন্ট হিসেবে অধ্যয়ন করে এই সাফল্য অর্জন করেছে।
আমেরিকার স্টেট ডিপার্টমেন্টের শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক ব্যুরোর কেনেডী-লুগার ইয়ুথ এক্সচেঞ্জ এন্ড স্টাডি স্কলারশীপ (ইয়েস প্রোগ্রাম ) ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়। বিশ্বের বিভিন্ন দেশের বিশেষত মুসলিম অধ্যুসিত দেশের শিক্ষা-সংস্কৃতি সম্পর্কে আমেরিকানদের অবহিত করন ও সেই সাথে সেতু বন্ধন রচনা, নেতৃত্বের দক্ষতা অর্জন, হোস্ট পরিবারের সাথে বসবাস, মার্কিন সমাজ ও মুল্যবোধ সম্পর্কে সম্যক ধারনা লাভ ও বিস্তারের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলের ১৫-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের মধ্যে এই স্কলারশীপ প্রোগ্রাম পরিচালিত হয়ে আসছে। নির্বাচিত শিক্ষার্থীরা এক শিক্ষা বর্ষ আমেরিকান স্কুলে লেখা-পড়ার পাশাপাশি ইয়ুথ অ্যাম্বাসেডর হিসেবে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশ গ্রহন করে থাকে। ২০১৩-২০১৪ শিক্ষা বর্ষে ইয়েস প্রোগ্রামে বাংলাদেশ থেকে মোট ২৯ জন ইয়েস স্কলার নির্বাচিত হয়। এর মধ্যে সিরাজগঞ্জের জুয়েলস অক্সফোর্ড থেকে নির্বাচিত হয় নাজিব নিনাদ। সে লেখাপড়ার পাশাপাশি অভিনয়, সাইক্লিং, রোলার স্কেটিং, মিউজিক, ডান্সিং, আর্ট, বক্তৃতা ও ফটোগ্রাফীতে সমান পারদর্শী।

ইতোমধ্যে সে প্রকৃতির অপার বিস্ময় গ্র্যান্ড ক্যানিয়নে হাইকিং, ক্যালিফোর্নিয়া, হলিউড, ওয়াশিংটন ডিসি, টেক্সাস, সেডোনা, লাসভেগাসসহ বিভিন্ন অঙ্গরাজ্যের বিভিন্ন দর্শনীয় স্থান সমূহ ভ্রমন করেছে।
জুন /২০১৪ মাসে সে দেশে ফিরে আসবে।