আইটি সমতা বৃদ্ধির জন্য,রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের ৪ সদস্যকে ল্যাপটপ প্রদান

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের অফিস কে ২৭ নভেম্বর রাপাজেপ-সিএইচটিডিএফ, ইউএনডিপি যৌথ কার্যক্রমের সমতা উন্নয়ন কম্পোনেন্টের অর্থায়নে পরিষদের ৪ (চার) জন সদস্য যথাক্রমে অং সুই প্র“ চৌধুরী, বৃষকেতু চাকমা, মিসেস শামীম রশিদ এবং অভিলাষ তঞ্চঙ্গ্যার মাঝে একটি করে ল্যাপটপ কম্পিউটার ও প্রিন্টার মেশিন প্রদান করা হয়েছে।
রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা সরাসরি উপস্থিত থেকে পরিষদ সদস্যদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন। এ সময় পরিষদ সদস্য যথাক্রমে অং সুই প্রু চৌধুরী, বৃষকেতু চাকমা এবং অভিলাষ তঞ্চঙ্গ্যা উপস্থিত ছিলেন।
সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষ্যকে সমুন্নত রাখা এবং পরিষদের সদস্যদের আইটি সমতা বৃদ্ধির জন্য ল্যাপটপ প্রদান করা হয়।
উল্লেখ্য, পরিষদের অফিসিয়াল কার্যক্রমের সমতা বৃদ্ধির লক্ষে ইউএনডিপির সহায়তায় পরিষদের সমতা মূল্যায়ন (ক্যাপাসিটি অ্যাসেসমেন্ট) সম্পাদিত হয়। এরই আলোকে মিলেনিয়াম ডেভেলাপমেন্টের ল্যমাত্রাকে সামনে রেখে ২০১৫ সালের মধ্যে পরিষদের সমতা বৃদ্ধির জন্য একটি ক্যাপাসিটি ডেভেলপমেন্ট প্লান করা হয়। এ পরিকল্পনায় পরিষদের সমতা উন্নয়নের জন্য প্রয়োজনীয় আইন, নীতিমালা, প্রবিধান প্রণয়ন, বিভিন্ন ধরনের লজিস্টিক সাপোর্ট, প্রশিক্ষণ, জনবল নিয়োগ ইত্যাদি কার্যক্রম হাতে নেয়া হয়। এরই ধারাবাহিকতায় সদস্যদের মাঝে ল্যাপটপ এবং প্রিন্টার প্রদান করা হয়।
এ অনুষ্ঠানে রাপাজেপ-সিএইচটিডিএফ, ইউএনডিপি যৌথ কার্যক্রমের ফোকাল পার্সন এবং পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা ও কম্পোনেন্টের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।