অবকাঠামো উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানে ২২ হাজার ভবন নির্মিত হচ্ছে

দেশের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে  ২২ হাজার ভবন নির্মাণ করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

তিনি বলেন, আমাদের সরকার ক্ষমতা গ্রহণের পর দেশে শিক্ষার্থীর সংখ্যা সাড়ে তিন গুণ বেড়েছে। এ কারণে সারাদেশে অবকাঠামো নির্মাণের প্রস্তুতি চলছে। এ বছরে সেপ্টেম্বরের মধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মোট ২২ হাজার নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। এটাই বড় উদ্যোগ। এর আগে কোনো সরকার এত বড় উদ্যোগ নেয়নি।

বৃহস্পতিবার (৩১ মে) সন্ধ্যায় ইডেন মহিলা কলেজ মিলনায়তনে ভবন উদ্বোধন ও ইফতার মাহফিল অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে শিক্ষকদের উদ্দেশে মন্ত্রী বলেন, তরুণরা যেন ভালো হতে পারে, অসৎ পথ ত্যাগ করে ভালো পথে আসতে পারে, সে জন্য সবাইকে চেষ্টা করতে হবে।

ইডেন মহিলা কলেজ সম্পর্কে নুরুল ইসলাম নাহিদ বলেন, ইডেন মহিলা কলেজ আমাদের দেশের সবচেয়ে বড় মহিলা কলেজ। এখানে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৩২ হাজার। নারী শিক্ষাকে এগিয়ে নিতে এই কলেজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

ইডেন মহিলা কলেজে ১০তলা ও ছয় তলা দুইটি ভবনের নির্মাণের কাজ চলছে জানিয়ে মন্ত্রী বলেন, এ ছাড়াও অবকাঠামো নির্মাণের জন্য কলেজেটিতে ৬৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শামসুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো মাহাবুবুর রহমানসহ অন্যরা।